২০০৮ সালের হিট ছবি দোস্তানা সাড়া ফেলেছিল দর্শকদের মধ্যে। সেই ছবিতেই অভিষেক বচ্চন ও জন আব্রাহমের অভিনয় ছিল এক কথায় নজর কারা। সমপ্রেম নিয়ে বিতর্কের ঝড় তুলে এই ছবি সামনে এলেও তা বক্স অফিসে বিস্তর প্রভাব ফেলে। এবার সেই ছবিরই সিক্যুয়েন্স তৈরি করতে চলেছেন পরিচালক করণ জোহার। ছবিতে মুখ্য ভুমিকায় অভিনয় করতে দেখা যাবে কার্তিক আরিয়ান এবং জাহ্নবী কাপুরের জুটিকে। সঙ্গে থাকবেন নবাগত লক্ষ্য।

১১ বছর পর পর্দায় ফিরছে এই ছবির সিক্যুয়েন্স। ফলে ছবি ঘিরে ইতিমধ্যেই দর্শকদের উত্তেজনা তুঙ্গে। সম্প্রতি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে এই খবর। শ্যুটিং শুরু হয়েগিয়েছে দোস্তানা ২-এর। কার্তিক নিজেই শেয়ার করেছেন সেই খবর। প্রথমে শ্যুটিং হওার কথা ছিল চণ্ডীগড়ে, তারপরই আসার কথা দিল্লিতে। চণ্ডীগড়ে শ্যুটিং শেষ হওয়া মাত্রই দিল্লিতে হাজির হয় টিম। তারপরই ঘটে বিপত্তি। 

 

 

দিল্লিতে দুষমের মাত্রা এতটাই বেশি যে শ্যুটিং করা একপ্রকার অসম্ভব হয়ে দাঁড়ায়। দেখা যাচ্ছে না কিছুই। ফলে ক্যামেরার পক্ষে আউট ডোর শ্যুট করা সম্ভব নয়। এখানেই শেষ নয়, বরং রীতিমত কষ্ট পেতে হচ্ছে কলা কুশলীদের। মাস্ক ছাড়া চলতেই পারছেন না তারা। ফলে ছবির শ্যুটিং বন্ধ করতে হয় তড়িঘড়ি। ফলেই স্থগিত হল দোস্তানা ২-এর শ্যুটিং। দূষণের মাত্রা কম না হওয়া পর্যন্ত এখন আর শ্যুটিং করা যাবে না বলেই জানানো হয়েছে ছবির প্রযোজক সংস্থা থেকে। 

জানা গিয়েছে শ্যুটিংয়ের জন্যে দিল্লি পৌঁছালেও, ধোঁয়ায় নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল অভিনেতা এবং কলা-কুশলীদের। এমনকি ক্যামেরার লেন্সও ঝাপসা হয়ে যাওয়ায় কোনও শটই ঠিক ভাবে নেওয়া যাচ্ছিল না। অগত্যা, দিল্লির বায়ু দূষণের মাত্রা না কমা পর্যন্ত সেখানে শ্যুটিং হবে না বলেই জানা গিয়েছে। করণ জোহর প্রযোজিত Dostana 2 পরিচালনা করছেন কলিন ডি’কানহা।