সদ্য শেষ হয়েছে কলকাতা চলচ্চিত্র উৎসব। তারই কয়েকদিনের মধ্যেই শুরু হল গোয়া চলচ্চিত্র উৎসব। এবার সেই চলচ্চিত্র উৎসবকে কেন্দ্র করেই বিতর্ক এক প্রকার তুঙ্গে। একের পর এক ভুল ভ্রান্তিতে নজির গড়ছে চলতি বছরের চলচ্চিত্রর উৎসব। দেশের সবথেকে বড় চলচ্চিত্র উৎসবে এই ধরনের ভুলের ফলে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের তোপের শিকার হতে হল। 

২০১৯ গোয়া চলচ্চিত্র উৎসবে গেখানো হয়েছে বেশ কয়েকটি বাংলা ছবি। যদিও বাঙালি দর্শকের সংখ্যা ছিল নেহাতই কম। দেশের বৃহত্তম এবং বিশ্বের অন্যতম এই চলচ্চিত্র উৎসবে দেশ বিদেশের বিভিন্ন কলাকুশলীরা অংশ গ্রহণ করে থাকেন। কিন্তু এমনই এক জায়গা একাধিক ভুল ধরা পড়ায় কড়া সমালোচনার মুখে পড়তে হল এই ফেস্টিভ্যালকে। সম্প্রতি শাখা প্রশাখা ছবি নিয়ে প্রশ্ন হঠে। সত্যজিৎ রায় পরিচালিত এই ছবির বিবরণ দেখে চক্ষু চরক গাছ। সত্যজিৎ রায়ের ছবির বদলে রয়েছে গুলজারের ছবি। 

এখানেই শেষ নয়, সমস্যার সুত্রপাত উৎসবের প্রথম দিন থেকেই। উদ্বোধনী অনুষ্ঠানে চলতি কা নাম গাড়ি ছবির পরিচালকের জায়গায় নাম এল এক আর ছবি আরেক। ছবির ক্যাটালগে দেখা গেল চলতি কা নাম গাড়ি-র পরিতালকের ছবির জায়গায় রয়েছে বিজ্ঞানী সত্যেন বসুর ছবি। তখন থেকেই এই চলচ্চিত্র উৎয়সব ঘিরে শুরু হয়েছিল নানা জল্পনা।