বাংলা ছবির ভক্ত? দিনরাত নিশ্চয় অনলাইন প্ল্যাটফর্মে ছবি দেখার খিদে মিটিয়ে নিচ্ছেন, অথচ পাড়া-পড়শি, বন্ধু-বান্ধবদের নিয়ে একসঙ্গে বসে ছবি উপভোগ করাও মিস করছেন, তাহলে দিল্লিবাসীর জন্য সুখবর। প্রতি বছরের মতো এবছরও বেঙ্গল অ্যাসোসিয়েশন আয়োজন করেছে দ্বাদশ বাংলা সিনে উৎসব-এর। 

১৩ থেকে ১৫ সেপ্টেম্বর মুক্তধারা অডিটোরিয়ামে চলবে এই সিনে উৎসব, যেখানে প্রদর্শিত হবে একগুচ্ছ জনপ্রিয় বাংলা সিনেমা। বর্তমানে বাংলা ছবির ধারার সঙ্গে আরও পরিচিতি বাড়িয়ে তোলার লক্ষ্যেই বেছে নেওয়া হয়েছে বেশ কিছু ছবি। 

জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের হাত ধরেই আগামী ১৩ সেপ্টেম্বর এই সিনে উৎসবের উদ্বোধন হতে চলেছে। তিনদিনের এই সিনে উৎসবে মোট ১১টি পূর্ণ দৈর্ঘ্যের ছবি দেখানো হবে। থাকবে ৭টি স্বল্প দৈর্ঘ্যের ছবিও। ঋতুপর্ণা ছাড়াও চিরঞ্জিত চক্রবর্তী, সুদেষ্ণা রায়, আবির চট্টোপাধ্যায়, বরুণ চন্দ, শ্রীলা মজুমদার, অভিজিৎ গুহ, রেশমি মিত্র, অনুপম প্রমুখ টলিউড সেলেবরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। 

বিজয়া, কলকাতায় কোহিনূর, লাইম লাইট, আহা রে, মাটি, সামসারা, অব্যক্ত, মুখার্জীদার বউ, তারিখ, শ্রাবণের ধারা এবং আমি জয় চ্যাটার্জি ছবিগুলি প্রদর্শিত হবে এই তিন দিনে। 

উৎসবের শেষ দিনে, অর্থাৎ ১৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৬.৩০ মিনিটে আবির চট্টোপাধ্যায় সহ আরও অনেক তারকারাই উপস্থিত থাকবেন।