Asianet News BanglaAsianet News Bangla

Kangana Ranaut- 'আমার প্রশ্নের উত্তর দিলে পদ্মশ্রী ফিরিয়ে দেব' দেশের স্বাধীনতা বিতর্কে মুখ খুললেন কঙ্গনা

সম্প্রতি দেশের স্বাধীনতা নিয়ে বিতর্কে জড়িয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের অনুষ্ঠানে এসে কঙ্গনা জানান '২০১৪ সালে দেশ স্বাধীন হয়েছে।' এরপরই কঙ্গনার পদ্মশ্রী সম্মান ফিরিয়ে নেওয়ার দাবি উঠতে শুরু করে। এবার সেই বিতর্কে মুখ খুললেন কঙ্গনা। 
 

Kangana Ranaut challenges if her fault can be proved then she will return padmashree
Author
Kolkata, First Published Nov 13, 2021, 4:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কন্ট্রোভার্সির (Controversy) সঙ্গে কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) নামটা বারবার জড়িয়েই পড়ে। বলিউডে (Bollywood) যার হাত ধরে পা রেখেছিলেন কঙ্গনা প্রয়োজনে তাকে কটাক্ষ করতে ছাড়েন নি অভিনেত্রী। বারবার বিভিন্ন কারণে নানান বিতর্কিত মন্তব্য করে সমস্যায় পড়েছেন তিনি। তবু বিতর্ক থেকে দূরে থাকেন না অভিনেত্রী। এবার আবার বিতকে জড়িয়েছেন বলি অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সম্প্রতি কিছুদিন পদ্মশ্রী সম্মানে সম্মানিত করা হয় অভিনেত্রী কঙ্গনাকে (Kangana Ranaut)।  আর তার ঠিক পরেই এক জনপ্রিয় সংবাদ মাধ্যমে কঙ্গনার মন্তব্যকে (Kangana Ranaut Statement) ঘিরে শুরু হয় জল্পনা। সেই অনুষ্ঠানে এসে বিস্ফোরক দাবি তোলেন কঙ্গনা রানাউত।  তিনি বলেন, 'আমাদের দেশ আসল স্বাধীনতা পেয়েছে ২০১৪ সালে, এর আগে ১৯৪৭ সালে যেটা পেয়েছিল সেটা ছিল ভিক্ষা।' দেশের স্বাধীনতা প্রসঙ্গে এহেন মন্তব্যকে ভালো চোখে দেখেন নি দেশের বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা। ফলে সকলেই কঙ্গনার বিরুদ্ধে সরব হয়ে ওঠেন এবং দেশের জন্য প্রাণ বলিদানকারী যোদ্ধাদের অপমানের বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠেন। এখানেই থেমে থাকেন নি তারা, সেইসঙ্গে কঙ্গনার (Kangana Ranaut) পদ্মশ্রী (Padmashree) প্রত্যাহারের দাবিও তোলেন তারা। এবার এই বিতর্ক নিয়ে মুখ খুললেন অভিনেত্রী কঙ্গনা (Kangana Ranaut)। 

Kangana Ranaut challenges if her fault can be proved then she will return padmashree

আরও পড়ুন- Kangana Ranaut- দেশের স্বাধীনতা নিয়ে বিতর্কমূলক মন্তব্যের জেরে কঙ্গনা রানাউতের পদ্মশ্রী প্রত্যাহারের দাবি

নিজের সোশ্যাল মিডিয়ায় সোজাসুজি সমালোচকদের উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন কঙ্গনা (Kangana Ranaut)। জানালেন, তার ভুল প্রমাণ করতে পারলে পদ্মশ্রী (Padmashree) ফিরিয়ে দেওয়ার বাজি ধরেছেন অভিনেত্রী। কিন্তু কীসের ভিত্তিতে এমন দাবি তুললেন কন্ট্রোভার্সি কুইন (Controversy Queen)? এতো বিতর্কের পরও নিজের অবস্থান থেকে কোনোভাবেই পিছ পা হতে নারাজ কঙ্গনা (Kangana Ranaut)। তাঁর স্পষ্ট দাবি, '১৮৫৭ সালে প্রথম বার ব্রিটিশদের বিরুদ্ধে সংগঠিত স্বাধীনতার লড়াই হয়। রানি লক্ষ্মীবাঈ-এর পর সুভাষ চন্দ্র বসু, বীর সাভারকারজীর মতো মহান ব্যক্তিরা আত্মবলিদান দেন দেশের জন্য। ১৮৫৭ সালের যুদ্ধে কথা আমি জানি। কিন্তু দয়া করে বলবেন ১৯৪৭ সালে দেশ কোন যুদ্ধ লড়েছিল? আমি অন্তত সেই যুদ্ধে কথা জানি না। যদি কেউ আমার এই প্রশ্নের উত্তর দিতে পারেন, তাহলে নিশ্চয়ই আমি ক্ষমা চাইব এবং সেইসঙ্গে পদ্মশ্রী (Padmashree) পুরস্কার ও ফিরিয়ে দেব।

Kangana Ranaut challenges if her fault can be proved then she will return padmashree

Kangana Ranaut challenges if her fault can be proved then she will return padmashree

আরও পড়ুন- Kangana Ranaut: 'পাগলামি না রাষ্ট্রোদ্রোহিতা' কী বলব, কঙ্গনার মন্তব্যের পর প্রশ্ন বিজেপি নেতার

এখানেই থেমে থাকেন নি অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রামে (Instagram) গর্জনের সুরে কঙ্গনা লেখেন, 'আমি শহিদ রানি লক্ষ্মীবাঈয়ে (Rani Laxmibai) উপর ছবিতে কাজ করেছি। তখন ১৮৫৭ সালের যুদ্ধ নিয়ে অনেক রিসার্চও করেছি। সেই সময় প্রথম ন্যাশনালিজমের জন্ম হয়, রাইট উইং সামনে আসে। কিন্তু হঠাত করেই তা মরে গেল কেন? কেন গান্ধীজী ভগৎ সিংকে মরতে দিলেন? কেন নেতা বসুকে মেরে ফেলা হল? কেন নেতাজী গান্ধীজীর কোনও সাপোর্ট পেলেন না? এক সাদা চামড়ার ব্যক্তিকে কেন দেশ ভাগ করার অধিকার দেওয়া হল? স্বাধীনতা সেলিব্রেট করার পরিবর্তে কেন ভারতীয়রা একে অপরকে খুন করতে লাগলেন? আমি এই সব প্রশ্নের উত্তর খুঁজছি। কেউ আমাকে প্লিজ সাহায্য করুন।

Kangana Ranaut challenges if her fault can be proved then she will return padmashree

আরও পড়ুন- Kangana Ranaut- 'ভারত প্রকৃতপক্ষে স্বাধীন হয়েছে ২০১৪ সালে' - ফের বিতর্কিত মন্তব্যে চর্চার শিখরে কঙ্গনা

 

Follow Us:
Download App:
  • android
  • ios