Asianet News BanglaAsianet News Bangla

Kangana Ranaut- 'ভারত প্রকৃতপক্ষে স্বাধীন হয়েছে ২০১৪ সালে' - ফের বিতর্কিত মন্তব্যে চর্চার শিখরে কঙ্গনা

আবারও বিতর্কিত মন্তব্যে চর্চার কেন্দ্রবিন্দু কঙ্গনা রানাউত।২০১৪ সালেই ভারত আসল স্বাধীনতা পেয়েছে বলে দাবি করেন অভিনেত্রী। এরপরই তাকে ঘিরে শুরু হয় সমালোচনার ঝড়। 
 

Kangana Ranaut said india received independence in 2014
Author
Kolkata, First Published Nov 11, 2021, 12:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। বারবার বিভিন্ন ধরণের  বিতর্কমূলক মন্তব্য ঘিরে চর্চার কেন্দ্র বিন্দু হয়ে উঠেছেন এই বলিউড অভিনেত্রী। বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর (Sushant Singh Rajput Death) পর গোটা ইন্ডাস্ট্রির বিরুদ্ধে মুখ খুলেছিলেন কঙ্গনা (Kangana Ranaut)। নেপোটিজম ইস্যুতে (Nepotism Issue) বলিউডের প্রথম সারির তারকাদের কটাক্ষ করতে ছাড়েন নি তিনি। এছাড়া ও একসময় বলিউডে কঙ্গনা-হৃত্বিকের সমীকরণ নিয়ে ও নানান প্রশ্ন উঠতে শুরু করেছিল। পরবর্তীতে হৃত্বিক রোশনকে (Hritthik Roshan) ও তোপ দাগাতে ছাড়েন নি বলিউডের মণিকর্ণিকা। পাশাপাশি দীপিকা পাডুকোন, করণ জোহারকেও একাধিক মন্তব্যে বিঁধেছেন এই বলিউড অভিনেত্রী।  সাম্প্রতিককালে, দেশের কৃষক আন্দোলন নিয়ে আন্তর্জাতিক তারকা বনাম ভারতীয় তারকাদের তরজায় একের পর এক মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বলিউডের জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী কঙ্গনা রানাউত। বিতর্কের সীমারেখা এতটাই প্রখর যে অভিনেত্রীর টুইট মুছে কড়া বার্তা ও দেয় টুইটার।  এবার দেশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেত্রী কঙ্গনা (Kangana Ranaut)। দেশের স্বাধীনতা (India Independence) ঘিরে কঙ্গনার বিতর্কিত মন্তব্য ঘিরে নেটদুনিয়ায় শুরু সমালোচনার ঝড়। 

আরও পড়ুন- Srabanti Quits BJP: 'বাংলার জন্য কোনও পদক্ষেপ নেই', বিজেপি সঙ্গ ত্যাগ শ্রাবন্তীর

কী এমন বলেছেন কঙ্গনা? সম্প্রতি টাইমসের (Times) একটি সামিটে যোগদান করেন বলিউডের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সেখানেই আচমকা এক বিতর্কিত মন্তব্য করে বসেন অভিনেত্রী। এদিন দেশের স্বাধীনতা প্রসঙ্গে কঙ্গনা বলেন '১৯৪৭-এ দেশ আদতে স্বাধীনতা পায়নি, ভিক্ষা পেয়েছিল। ২০১৪ সালেই আমাদের দেশ প্রকৃত স্বাধীনতা পেয়েছে।' মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় কঙ্গনার এহেন বিতর্কিত মন্তব্য। এবং এই কথা প্রকাশ্যে আসতেই উত্তাল নেটদুনিয়া। কঙ্গনার এই মন্তব্যে রাজনৈতিক স্বার্থের আঁচ পেয়েছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।  বলা বাহুল্য, কঙ্গনা ২০১৪ সালে ভারতের স্বাধীনতা বলতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) এবং তার সরকার নির্বাচনের কথা বলতে চেয়েছেন বলেই ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের। 

আরও পড়ুন- Kangana Ranaut : গোপনে চলছে প্রেম, ৫ বছরের মধ্যে মা হতে চান, সংসারের প্ল্যান ফাঁস কঙ্গনার

 

তবে এই মন্তব্য প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় (Social Media) তোপের মুখে পড়েছেন অভিনেত্রী। শুধু তাই নয় এই মন্তব্যের 'চাটুকারিতার তকমাও মিলেছে তার।  টুইটারে এক নেটিজেন কঙ্গনার (Kangana Ranaut) এই মন্তব্যের ভিডিও পোস্ট করে কটাক্ষের সুরে লিখেছেন 'আর এক নতুন রুচি পাঠকের দেখা মিললো।  ৯৯ বছরের লিজ থেকে এখন জানা গেল দেশের স্বাধীনতা ভিক্ষা করে পাওয়া। ভারতের সকল স্বাধীনতা সংগ্রামীরা (Indian Freedom Fighters) তো তাদের রক্ত, ঘাম প্রভুদের খুশি করতে উড়িয়ে দিয়েছিলেন।' উল্লেখ্য, এর আগে বিজেপির যুব মোর্চার কর্মী রুচি পাঠক (Ruchi Pathak) এহেন এক বিতর্কিত মন্তব্য করেছিলেন দেশের স্বাধীনতার বিষয়ে। একটি ভিডিওয়ে রুচি বলেছিলেন, ' ভারত ১৯৪৭ সালে সম্পূর্ণ স্বাধীনতা পায় নি বরং ব্রিটিশদের থেকে ৯৯ বছরের জন্য স্বাধীনতা লিজে নিয়েছিলেন জওহরলাল নেহেরু (Jawaharlal Neheru)।' টুইটে এই মন্তব্যের রেশ টেনেই কঙ্গনার মন্তব্যকে কটাক্ষ করেছেন এই নেটিজেন। প্রসঙ্গত, টাইমসের সামিটে, কঙ্গনার মন্তব্যের পরই করতালি ঝড় ওঠে অনুষ্ঠানে। যদিও এই মন্তব্যের জেরে ফের বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন পদ্মশ্রী প্রাপ্ত বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। এখন এই মন্তব্যের রেশ কতদূর যায় সেদিকেই তাকিয়ে দেশবাসী। 

আরও পড়ুন- Shah rukh Khan Throwback- কলকাতা স্টেশনে ট্রেনের অপেক্ষায় শাহরুখ, ভাইরাল ছবিতে কী আদেও শাহরুখ

 

Follow Us:
Download App:
  • android
  • ios