এক টুইটেই ভারতীয় ভক্তের সংখ্যা একলাফে অনেকটাই বাড়িয়ে নিলেন লেডি গাগা। রবিবার এই বিখ্য়াত পপ তারকা সংস্কৃত ভাষায় টুইট করেন 'লোকাহ সমস্তাহ সুখিনো ভবন্তু'। এর অর্থ সর্বত্র সকলে সুখে থাকুক।

কিম্ভূত কিমাকার পোশাক পরে বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যাওয়া ও তাঁর গানের শো করার জন্য বিশেষ খ্যাতি আছে লেডি গাগার। তিনি হঠাৎ সংস্কৃত ভাষায় কেন টুইট করলেন মুহূর্তেই এই নিয়ে চর্চা শুরু হয়ে যায়। বিশেষ করে পপ তারকার ভারতীয় ভক্তরা অনেকেই জানতে চান, এটা তাঁর কোনও নতুন গান বা অ্যালবামের নাম কি না। কেউ মজা করে বলেন, বাজারে নয়া স্মার্ট ফোন আসার সংস্কৃত অনুবাদ কিনা। লাইনটির অর্থ জানার জন্য অনেকেই গুগল ট্রান্সলেটও ব্যবহার করেছেন।

তবে প্রাচীন ভারতীয় ভাষায় টুইট করার জন্য অনেক ভারতীয় টুইটার ব্যবহারকারীকেই আনন্দে আপ্লুত হতেও দেখা গিয়েছে। অনেকেই আবার এর জবাবে লিখেছেন, 'জয় শ্রীরাম'। যে স্লোগান বর্তমানে ভারতে 'হত্যার হুঙ্কার'-এ পরিণত হয়েছে বলে বেশ কয়েকজন ভারতীয় সেলিব্রিটি অভিযোগ করেছেন। অনেক ভারতীয় আবার অভারতীয়দের বোঝার জন্য এই মঙ্গলমন্ত্র কীভাবে ব্যবহার হয় তা ব্যাখ্যা করে দিয়েছেন।

তবে নেটিজেনরা থাকবেন, আর রসিকতা হবে না তাও কি হয়? কেউ কেউ যোগী আদিত্যনাথের ছবি ব্যবহার করে বলেছেন, গাগা আজ থেকে গঙ্গা হলেন।

এতসব চর্চার মধ্যেও ঠিক কেন এই জনপ্রিয় সঙ্গীত শিল্পী সংস্কৃত মন্ত্র টুইট করলেন তার আসল কারণটা অজ্ঞাতই থেকে গিয়েছে। সম্প্রতি এক অনুষ্ঠানে গান গাইতে গাইতে এক ভক্তের সঙ্গে নাচতে গিয়ে মঞ্চ থেকে পড়ে গিয়ে আহত হয়েছেন লেডি গাগা। তাঁর সারা শরীরেই চোট লেগেছে বলে খবর। তারমধ্যেও ভক্তদের মধ্যে 'গাগা-ম্যাজিক' কীভাবে ধরে রাখতে হয় তা দেখিয়ে দিলেন তিনি।