২০১৯ পুজোয় প্রথম পর্দায় আত্মপ্রকাশ করে মহিলা গোয়েন্দা। নাম প্রজ্ঞাপারমিতা। বইয়ের পাতা থেকে আরও এক গোয়েন্দার প্রথম দেখা মিলল পর্দায়। তিনি হলেন সকলের পরিচিত মিতিন মাসি। পুজোর মুক্তিকে কড়া টক্কর দিয়ে বক্স অফিসে ভালোই প্রভাব ফেলেছে এই ছবি।

অরিন্দম শীল পরিচালিত এই ছবি মুক্তির খবর ছড়িয়ে পড়া মাত্রই সকলের মধ্যে ছিল কৌতুহল। চরিত্রটি কেমন তা গল্পের বইয়ের মাধ্যমে অনেকের কাছেই জানা ছিল। কিন্তু পর্দায় তাঁকে তুলে ধরা হবে ঠিক কী উপায়! ছবি মুক্তির পর সেই কৌশলও সকলের কাছে স্পষ্ট হয়ে গেল। 

সময় ও সমাজের সঙ্গে তাল মিলিয়েই মিতিন মাসি হাজির পর্দায়। তিনি সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তাঁর তদন্তের কাজে। পোশাক কখনও সাবেকি কখনও আবার ওয়েস্টার্ন। একাই তিনি দশ গুন্ডাকে মেরে ফেলার ক্ষমতা রাখেন। তবুও কোথাও যেন এই নতুন ঘরোয়া গোয়েন্দা চরিত্রকে বেজায় মনে ধরে দর্শকদের। আর তাই দর্শকদের আগাম সুখবর দিলেন পরিচালক।

 

 

কলকাতায় রহস্যের সমাধান করে এবার সাফল্যের সঙ্গে মিতিন মাসি পাড়ি দেওয়ার পথে কেরালা। সেখানেই তিনি তাঁর পরবর্তী রহস্যের সমাধান করবেন। ইতিমধ্যেই প্রকাশ্যে এল সেই খবর। আগামী বছর পুজোর মুক্তিতে আবারও থাকছেন তিনি। গল্পের নাম ফিরছে মিতিন।