Asianet News Bangla

মাত্র ৫৬ বছরেই নক্ষত্রপতন, হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত বাঙালি পরিচালক গৌতম বেনেগাল

ফের ইন্দ্রপতন।  প্রয়াত হলেন লেখক-কার্টুনিস্ট-চলচ্চিত্র পরিচালক গৌতম বেনেগাল। হৃদরোগে আক্রান্ত হয়েই চিরঘুমের দেশে চলে গেলেন জাতীয় পুরস্কার জয়ী পরিচালক। গৌতম বেনেগালের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া বিনোদন জগতে।

National award winning Cartoonist filmmaker Gautam Benegal passes away aged 56
Author
Kolkata, First Published Jul 17, 2021, 8:02 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের ইন্দ্রপতন।  প্রয়াত হলেন লেখক-কার্টুনিস্ট-চলচ্চিত্র পরিচালক গৌতম বেনেগাল। হৃদরোগে আক্রান্ত হয়েই চিরঘুমের দেশে চলে গেলেন জাতীয় পুরস্কার জয়ী পরিচালক। গৌতম বেনেগালের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া বিনোদন জগতে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। বাংলার কার্টুনিস্ট ও ইলাসট্রেশন জগতে এক সোনালি অধ্যায়ের অবসান হল ।

আরও পড়ুন-'ফাইজার' টিকা নিয়েই গুরুতর অসুস্থ, হঠাৎ কী হল পরিণীতির, বোনের সেবা করছেন দিদি প্রিয়ঙ্কা

গৌতম বেনেগালের মৃত্যুসংবাদ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন বন্ধু তথা শিল্পী কাইজাদ কোটওয়াল। তিনি লিখেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি গৌতম বেনেগাল আর নেই। গতকালই ওর সঙ্গে মেসেজে কথা হল। এখন ও আর নেই এটা যেন বিশ্বাসই করতে পারছি না। বেনেগালের মৃত্যু যেন মানতে পারছেন না তার অনুরাগীরা। সকলেই কাইজাদের পোস্টে গভীর সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন-'Pregnant' স্বস্তিকা, মা হতে চলেছেন প্রেমিকা, গর্ভাবস্থার সুখবর শুনে কী বললেন শোভন

জাতীয় পুরস্কার জয়ী অ্যানিমেশন ফিল্মমেকার গৌতম বেনেগাল মাত্র ১৬ বছর বয়স থেকেই শিল্পীমহলে নিজের জায়গা করে নিয়েছিলেন। সত্যজিৎ রায়ের সন্দেশ পত্রিকা নিয়মিত প্রকাশিত হতো গৌতম বেনেগালের ছবি এবং প্রতিবেদন। সোশ্যাল মিডিয়াতে প্রচন্ড অ্যাকটিভ ছিলেন গৌতম। দক্ষ পরিচালক হিসেবেও যথেষ্ঠ সুনাম ছিল গৌতম বেনেগালের। ফিল্ম ডিভিশন অফ ইন্ডিয়ার জন্যও ছবি পরিচালনা করেছিলেন এই বাঙালি। এছাড়াও কেলভিনেটর পেঙ্গুইন, হ্যান্ডিপ্ল্যাস্ট  বয়-ছবির জন্যও তিনি যথেষ্ঠ সুনাম অর্জন করেছিলেন। টাইম অফ ইন্ডিয়া, ডিএনএ-এর মতো সংবাদমাধ্যমে তিনি চিত্রশিল্পী হিসেব কাজ করেছিলেন। দ্য প্রিন্স অ্যান্ড দ্যা কাউন অফ স্টোনা ছবির জন্য ২০১০ সালে  জাতীয় পুরস্কার পেয়েছিলেন গৌতম বেনেগাল। তার আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বুদ্ধিজীবীদের জগতে। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios