হৃগরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রখ্যাত গীতিকার ও গায়ক প্রতুল মুখোপাধ্যায়। বেস কিছুদিন ধরেই গুরুতর অসুস্থ তিনি। 

বৃহস্পতিবার হঠাত্ হৃগরোগে আক্রান্ত হন প্রতুল মুখোপাধ্যায়। তার পরেই তাঁকে এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্পরতায় এরপরে তাঁকে এক এসএসকেম হাসপাতালে ভর্তি করা হয়। তবে এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিত্সকরা। যদিও তিনি বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন বলে এখনও বিপদ কাটেনি 77 বছরের শিল্পীর। 

‘আমি বাংলায় গান গাই’ এই গানের জন্য আজও বাঙালি তাঁকে মনে রেখে দিয়েছে। মাতৃভাষা দিবসে হোক বা অন্য কোনও অনুষ্ঠান বাঙালির কণ্ঠে এখনও  এই গান বয়ে চলে। এছাড়া তাঁর ‘ডিঙা ভাসাও  সাগরে’ গানটি আজও বাঙালির মনে রয়ে গিয়েছে। 

বাংলা চলচ্চিত্র ‘গোঁসাইবাগানের ভূত’-এ প্লেব্যাক করেছেন এই বর্ষীয়ান গায়ক। তাঁকে নিয়ে বেশ কিছু তথ্যচিত্রও হয়েছে। বাঙালির সংগ্রহে তাঁর অ্যালবাম ‘যেতে হবে’, ‘পাথরে পাথরে নাচে আগুন’, ‘স্বপ্নের ফেরিওয়ালা’, ‘তোমাকে দেখেছিলাম’, ‘স্বপনপুরে’, ‘দুই কানুর উপাখ্যান’, ‘আঁধার নামে’ এখনও একই ভাবে রয়ে গিয়েছে।