নাগরিকত্ব সংশোধনী বিল প্রকাশ্য আসতেই তোলপাড় দেশের বিভিন্ন রাজ্য। এনআরসি নিয়ে একাধিক তর্কবিতর্কে প্রতিমুহূর্তে জড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক মহল। প্রথম পর্যায় এই নিয়ে সেভাবে সেলিব্রিটিরা মুখ না খুললেও ক্রমেই বিভিন্ন রাজ্যের যে চেহারা নেয় তাতে একে একে সরব হন সকলেই। সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন শান্তির বানী। কিন্তু এই সকল পর্যায়েই মৌনতা অবলম্বন করেছিলেন প্রিয়ঙ্কা চোপড়া। 

আরও পড়ুনঃ জামিয়ার পাশে ছাত্র সমজে, প্রতিবাদে গান বাঁধলেন রূপম

বরাবরই প্রিয়ঙ্কা রাজনৈতিক বিতর্ক এড়িয়ে চলতে পছন্দ করেন। খুব কমই সামাজিক বিষয় প্রকাশ্যে মন্তব্য করেছেন তিনি। তবে এবার আর চুপ থাকা নয়। সক্রিয় রাজনীতি নিয়ে মন্তব্য নয়, কিন্তু গণতন্ত্রের অধিকার আরও একবার মনে করিয়ে দিলেন পিগি চপস। তিনি এদিন জানান, ছাত্রদের ওপর আক্রমণ কখনই কাম্য নয়। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় এমনটাই জানালেন প্রিয়ঙ্কা।

 

 

জামিয়ার ঘটনার পরও চুপ ছিলেন তিনি। কেন চুপ বিটাউন, তা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন সকলেই। তবে পরিস্থিতি জটিল হয়ে ওঠায় এবার একে একে সোশ্যাল মিডিয়ায় সরব হচ্ছেন সকলেই। সেই তালিকাতেই নাম লেখানে প্রিয়ঙ্কা। যদিও তাঁর উক্তিতে স্থান পায়নি কোনও বিতর্ক, তিনি কেবল জানিয়েছেন, প্রতিটি শিশুর জন্য শিক্ষা স্বপ্ন। শিক্ষায়ই স্বাধীনতার পথ দেখায়। একটি গণতান্ত্রিক দেশে নিজের বক্তব্য রাখার অধিকার দেওয়া সকলের। কিন্তু যেখানে শান্তিপূর্ণ প্রতিবাদ হচ্ছে সেখানে আক্রমণ হওয়াটা অন্যায়। প্রত্যেকের কণ্ঠস্বরই গুরুত্বপূর্ণ।