বহুমুখী প্রতিভা, এবং একাধিক চরিত্রে অভিনয়ের জন্য ইতিমধ্যেই বলিউডে প্রতিষ্ঠিত রিচা চাড্ডা। বেশ কয়েকটি সিনেমা করেই  তিনি লাইমলাইটে চলে এসেছেন। প্রায় সবকটি চরিত্রকেই সাবলীলভাবে তিনি পর্দায় ফুটিয়ে তুলেছিলেন। নিজের অভিনয় নিয়ে বরাবরই কাটাছেড়া করতে পিছুপা হননি রিচা। আর তাতে তিনি সফল।

গত বছর মিটু ঝড় আছড়ে পড়েছিল গোটা হলিউডে। সেই আন্দোলন ছড়িয়ে পড়েছিল গোটা বলিউড জুড়ে। বহু অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে পরিচালক, প্রযোজক কর্মক্ষেত্রে যৌন হেনস্তা নিয়ে অকপটে মুখ খুলেছিলেন। শুধু তাই নয়, প্রত্যেকের নামও প্রকাশ্যে এনেছিলেন। কেউ কেউ আবার কাস্টিং কাউচ নিয়েও মুখ খুলেছিলেন। জারিন খান, এলি আব্রামের পর এবার মুখ খুললেন রিচা চাড্ডা।

কেরিয়ারের শুরুতে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন রিচা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, শুরুর দিক থেকে তিনি অনেকের থেকেই কুপ্রস্তাব পেয়েছিলেন। তখন এতটাই ছোট যে বিষয়গুলি বোঝা তো দূর মাথায় আসত না। তিনি আরও বলেছেন, একদিন একটা লোক ডিনারের প্রস্তাব দিয়েছিল। আমি বলেছিলাম আমার ডিনার হয়ে গেছে। কিন্তু ওই লোকটা তার উত্তরে আমায় বলেছিল, তাতে কি হয়েছে আমি তো তোমাকেই ডিনার করব। তারপর থেক এরকম ঘটনা বহুবার ঘটেছে। এখন এই ধরনের কথা আর গায়ে লাগাই না।

রিচা আরও জানিয়েছেন, একবার ঘরের মধ্যেই আমি ও আমার কাকা ছিলাম। কাকার সামনেই একটা লোক বারবার আমায় কোণায় নিয়ে যেতে চাইছিল। বারবার শরীরের মধ্যে হাত দিতে চাইছিল। কোনওভাবে নিজেকে বাঁচিয়ে নিয়েছিলাম। কেরিয়ার নিয়ে বলতে গিয়ে তিনি বলেছেন,কয়েকদিন আগে হৃতিক রোশনের একটি ছবিতে ওর মায়ের চরিত্রে অভিনয়ের কথা বলেছিল। কথাটা শুনে প্রচন্ড বিরক্ত হয়েছিলাম। সেই কাস্টিং ডিরেক্টরের সঙ্গে আর কোনদিনই কথা বলিনি। 

এরকমই একের পর এক ঘটনার সাক্ষী রিচা। আপাতত অশ্বিনি তিওয়ারির আগামী ছবি 'পাঙ্গা'তে অভিনয় করতে দেখা যাবে রিচাকে।