"একদিন প্রতিদিন" থেকে "কুসুম দোলা" ঋষি কৌশিকের যাত্রাপথ দীর্ঘ ও সফল।  তাঁর সুন্দর মুখ,  চেহারা,  চার্ম সব মিলিয়ে তিনি দারুণ জনপ্রিয়। যাঁরা যাঁরা কেবলমাত্র টেলিভিশনে অভিনয় করেই তারকা হতে পেরেছেন ঋষি তাঁদের মধ্যে অন্যতম। কেবল চরিত্রের নামে নয়। তাঁর নিজের নামেই তাঁকে দর্শক চেনেন।
 
'কুসুমদোলা'র পর যে নতুন ধারাবাহিকে তাঁকে দেখা যাবে তার নাম 'কোরা পাখি'।   তাঁর চরিত্রের নাম ‘অঙ্কুর’।  এই চরিত্রটি তাঁর আগের চরিত্রগুলির থেকে আলাদা। ‘অঙ্কুর’ সবসময় খুব প্রাণবন্ত ও খুশি একটা মানুষ। ট্যুর ও ট্র্যাভেল নিয়ে তাঁর ব্যবসা। অজানাকে জানতে চায় সে। এ চরিত্রেও ঋষি নিজের ছায়া খুঁজে পান কারণ তিনি ঘুরতে ভালোবাসেন আর বেড়িয়ে পড়েন অজানা পথে ফুরসত পেলেই।

গত বেশ কয়েকটি সিরিয়ালে ঋষি হয় ডাক্তার, নয় পুলিশ কিংবা সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছে্ন। ‘কুসুম দোলা’র ‘রণজয়’হোক অথবা ‘এখানে আকাশ নীল’-এর ‘ডাক্তার উজান, সবসময় সিরিয়াস। এবার অন্যরকম। নতুন সিরিয়ালে তাঁর চরিত্র মজা করতে জানে, মজা করতে চায়।

মানুষ তাকে একটু অন্যরকম চরিত্রে দেখতে চান অনেকদিন ধরেই। তাই দর্শকের বহুদিনের ইচ্ছে এবার পূরণ হবে। 'কোরা পাখি' ধারাবাহিকে তিনি ঝলমলে চরিত্রে ফিরে আসছেন। 

ঋষি  কৌশিক অভিনীত জনপ্রিয় ধারাবাহিক ‘এখানে আকাশ নীল’ এখন নতুন রূপে, নতুন অভিনেতাদের নিয়ে পরিবেশিত হচ্ছে। এই সিরিয়ালের মধ্য দিয়েই ঋষি কৌশিক ও অপরাজিতা ঘোষের জুটি মানুষের ড্রয়িংরুমে পৌঁছে গিয়েছিল।

‘কোরা পাখি’ ধারাবাহিকে তাঁর বিপরীতে রয়েছেন পার্ণো মিত্র, অনেকদিন পর যিনি আবার ফিরছেন ছোটো পর্দায়। এই জুটি একেবারে আনকোরা, আর প্রোমো দেখে যা মনে হচ্ছে এই নতুন জুটি দর্শকদের নিশ্চয় ভালো লাগবে। 

গল্পের প্রয়োজনে শহরের বাইরে পুরুলিয়া ও বিভিন্ন জায়গায় শুটিং হয়েছে এই ধারাবাহিকের। মনোরম ঝকঝকে দৃশ্য ও নতুন গল্প নিয়ে ‘কোরা পাখি’ জয় করে নিক দর্শকদের মন।