দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়িয়ে তোলা হচ্ছে সচেতনতা। সরকার থেকে শুরু করে বিভিন্ন মাধ্যম, সেলিব্রিটি সকলেই নিজের মত করে সচেতন করে চলেছেন মানুষকে। কীভাবে মোকাবিলা করতে হবে পরিস্থিতির সঙ্গে! কীভাবে সামাজিক দূরত্ব বজায় রাখবেন, প্রতিটা মুহূর্তে সেই পাঠ পড়াচ্ছেন সকলে। সকলকে বাড়িতে থাকার নির্দেশও দেওয়া হচ্ছে। আর সেই কাজ সরকারের পাশাপাশি নিজেদের কাঁধে তুলে নিয়েছেন সেলিব্রিটিরাও। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

করোনাভাইরাসের আতঙ্কে গৃহবন্দি মানুষ, ঋতুপর্ণা সেনগুপ্ত-ও এর বাইরে নন, তাঁর পরিবার নিয়ে তিনিও এখন রয়েছে গৃহবন্দি, তবে জানালেন তাঁর স্বেচ্ছাসেেবী সংস্থার মাধ্যমে করোনাভাইরাসে দুর্গতদের জন্য লড়াই-এর সিদ্ধান্ত নিয়েছেন তিনি, এর জন্য তাঁর স্বেচ্ছাসেবী সংস্থা কাজও শুরু করে দিয়েছে।

A post shared by Asianet News Bangla (@asianetnewsbangla) on Mar 31, 2020 at 9:36pm PDT

 

আরও পড়ুনঃগান চুরি করে বিপাকে বাদশাহ, ব়্যাপারের বিষয় এ কী বললেন রতন কাহার

টলিপাড়ার ছবিটাও একই। বাড়িতেই কোয়ারেন্টাইনে থেকে পরিবারের সঙ্গে সিঙ্গাপুরে সময় কাটাচ্ছে ঋতুপর্ণা সেনগুপ্ত। করোনাকে ঠেকাতে বাড়িয়ে তুলতে হবে সামাজিক দুরত্ব। সকলে তাই বিনিত অনুরোধ করলেন অভিনেত্রী। সকলের মত তিনিও মনে করিয়ে দিলেন, এ এক অঘোষিত যুদ্ধ। যেখানে সকলকেই একই সঙ্গে লড়তে হবে। আর সেই যুদ্ধে জয় মিলবে তখনই যখন সকলে কথা শুনবে। নিয়ম মেনে চলবে। পাশাপাশি তিনি তাঁর এনজিও-র মাধ্যমে মানুষের পাশে থাকার আশ্বাসও দিলেন। 

 

 

আরও পড়ুনঃগ্যাস সিলিন্ডারের ভিতরে লুকানো একাধিক মদের বোতল, ভিডিও শেয়ার করলেন অঙ্কুশ

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে সামিল বলিউডও, অনুদানে একে অপরকে ছাপিয়ে গেলেন কোন তারকারা

করোনা মোকাবিলায় কী কী করা উচিত তা আরও একবার ভক্তদের মনে করিয়ে দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। স্বেচ্ছাচারিতা করা নয়, সকলের উপদেশ মেনে চলতে হবে। এটা কারুর একার নয়, সবার সমস্যা। এ এক বিশ্ব জুড়ে চলা মহামারী। এই পরিস্থিতির মোকাবিলা না করতে পারলে পরিস্থিতি আরও জটিল হয়ে যাবে। তাই অনুরোধ, বাইরে বেরলেই হাত ধুতে হবে, জল খেতে হবে। হাত পা ধুতে হবে, হাতে স্যানিটাইজার লাগাতে হবে। আর এমন সুযোগ সত্যিও কম হয় যেখানে পরিবারের সঙ্গে এতটা সময় কাটানো যাচ্ছে, সময়টাকে কাজে লাগান। একটা ভালো পৃথিবী ফিরে পেতে সাবধানতা মেনে চলুন। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা