কর্মজীবন কিংবা পেশা, ভাগ্যের ওপর খানিকটা নির্ভরশীল তো বটেই। এই সত্যই আবারও যেন উঠে এল প্রকাশ্যে। অভিনয় জগতে যেমন রয়েছে নাম, যশ প্রতিপত্তি, তেমনই রয়েছে টিকে থাকার দৌড়। সেই রেসে পিছিয়ে পড়বে যে সময় তাঁকে ভুলবে। এমনটাই ঘটে এসেছে অভিনয় জগতের সঙ্গে। বলিউডে পা রাখার স্বপ্ন নিয়ে হাজির হন অনেকেই। কিন্তু কতজন তৈরি করতে পারেন নিজের পরিচিতি!

এমনই এক খবর এবার প্রকাশ্যে উঠে এল। অভিনেত্রীর নাম পুজা দদওয়াল। অভিনয় জগতে পা রাখার পরই সকলের স্বপ্ন থাকে খানেদের সঙ্গে পাঠ করার, কিংবা বচ্চন বা প্রথম সারির যেকোনও অভিনেতাদের সঙ্গেই। এই অভিনেত্রীর ভাগ্যের শিকে ছিঁড়েছিল রাতারাতি। যে সে নয়, খোদ সলমন খানের বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। ছবির নাম ছিল বীরগতি। বর্তমানে এই অভিনেত্রীর নামই হয়তো  অনেকের অজানা। পরিস্থিতির সঙ্গে পাল্টে গিয়েছিল তাঁর জীবন। মেলেনি আর কোনও সুযোগ। 

বেশ কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন পুজা। হাসপাতাল থেকে বাড়ি ফিরে সংসার চালাতে হয় নাজেহাল অবস্থা। তখনই বেশ কয়েকজন বন্ধু তাঁকে সাহায্য করে। টিফিনের ব্যবসা করতে বলে। সেই টাকাও বন্ধুরাই দিয়েছে। তিনি চাননি কারুর করুণা গ্রহণ করতে। কিন্তু তিনি যখন টিবিতে ভুগছিলেন তখন খবর পেয়েছিলেন সলমন খান। এবং টানা আট থেকে নয় মাস সব খরচই জুগিয়েছিলেন বলিউড ভাইজান।