পর্দার সামনের গল্প নিয়ে সকলেরই উত্তেজনা থাকে তুঙ্গে। কিন্তু সেই ছবি পর্দায় সুন্দরভাবে ফুঁটিয়ে তুলতেই যে ক্যামেরার পেছনে প্রতিটি মুহুর্তে হাজার হাজার মানুষ কাজ করছে তাঁর খবর কেউ রাখে না বোধ হয়। কখনও কখনও এই মানুষগুলোকে সঠিক পারিশ্রমিকও দেওয়া হয় না। যদি বলিউডের চিত্রটা এমন হয়ে থাকে, তবে অন্যান্য ক্ষেত্রে তো আরও দুরবস্থা। অথচ এই মানুষগুলোও শিল্পী, আসল গল্পটা এনারাই লেখেন। 

 

 

মাত্র ২৯ বছর বয়সে প্রাণ হারালেন হাউসফুল ৪, রেস ৩ ছবির সাউন্ড পরিচালক নিমিশ পিলাকর। শরীরে মাত্রা অতিরিক্ত রক্তের চাপ বৃদ্ধি পাওয়ায় মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। কতটা পরিশ্রম করে তবে সাউন্ডের কাজ করতে হয়। কিন্তু সেই শিল্পীর মৃত্যুতে কোনও তারকাই সমবেদনা জানালেন না। ফলে এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় পাতা একাধিক মন্তব্যে ভরে উঠল।

সম্প্রতি নিমিশ-এর মৃত্যুকে ঘিরে শিল্পীদের নিয়ে সরব হল নেট দুনিয়া। ভিপিন শর্মা প্রকাশ্যে তাঁর মৃত্যু সংবাদ দিয়ে লেখেন বহু টেকনিশিয়ন দীর্ঘ সময় ধরে কাজ করেন, কিন্তু খুব কং সংখ্যক মানুষ সেই পারিমাণ পারিশ্রমিক পেয়ে থাকেন। চাকরি হারানোর ভয়ে অনেকেই মুখ বুজে কাজ করেন। অনেকেই সুযোগের অভাবে কম টাকায় কাজ করতে রাজিও হয়ে যান। বর্তমানে নেট দুনিয়ায় এই খবর ভাইরালের মত ছড়িয়ে পড়েছে। 

 

 

যদিও এই খবর ছড়িয়ে পড়ার পর প্রকাশ্যেই টুইট করলেন অক্ষয় কুমার। পরিবারের প্রতি সমবেদনাও জানান তিনি। যদিও এখন পর্যন্ত বাকি তারকারা এই বিষয় নির্বাক। কোথাও গিয়ে যেন নিমিশের মৃত্যুতে নড়েচড়ে বসল ইন্ডাস্ট্রি।