বেতন কিংবা স্বজনপোষণ, দুই নিয়েই একাধিকবার সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছে অভিনেত্রী তাপসী পান্নু। এর আগে তিনি মুখ খুলেছিলেন বলিউডে অভিনেতাদের নিয়ে ছবি করার বিষয়ে। তাঁর মতে, সমাজ বদলের কথা বললেও এখনও পুরো বদল ঘটতে বেশ কিছুদিন সময় লাগবে। এখনও ছবিতে হিরো বলতে বোঝানো হয় অভিনেতাদেরই কথা। মহিলা কেন্দ্রিক ছবির ক্ষেত্রে বিষয়টা এখনও ততটা প্রকাশ্যে আসেনি।

বেশ কিছু জনপ্রিয় ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাপসী পান্নু। কিন্তু সেই তুলনায় মানুষের গ্রহণের ক্ষমতা এখনও তৈরি হয়নি। এই চিন্তার বদল ঘটতে সময় লাগলেও, তিনি এই প্রথার পরিবর্তণ করেই ছাড়বেন বলে জানান। সম্প্রতি তিনি ধরা দিয়েছিলেন গোয়া চলচ্চিত্র উৎসবে। সেখানেই তিনি এবার নতুন বিষয় সকলের সামনে তুলে ধরলেন। 

অভিনয় পেশা। তা ভালোখারাপ দুই হতে পারে। কিন্তু কোথাও গিয়ে নিজের সবটুকু ঢেলে দিলেও মেলে না সেই পরিমান পারিশ্রমিক। একজন প্রথম সারির অভিনেতার যে বেতন, তার অর্ধেক দিয়ে একটি গোটা মহিলা কেন্দ্রিক ছবি তৈরি হয়ে যায়। এমনটাই দাবি তাপসী পান্নু। একাধিক মহিলাকেন্দ্রিক ছবিতে অভিনয় করে নজর কেড়েছেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছিল দাদি বন্দুকবাজ ছবিটি।