একের পর এক গল্পের চরিত্রেরা ক্রমেই জীবন্ত হয়ে উঠছে বড়পর্দায়। সম্প্রতি দেখা মিলেছিল মিতিন মাসির। এবার প্রকাশ্যে এসে ধরা দেওয়ার পালা বিজ্ঞানী প্রফেসর শঙ্কুর। ছবির কাজ শুরু হয়েছিল প্রায় দেড় বছর আগে। বাঙালির জনপ্রিয় এই চরিত্রের এতদিন দেখা মেলেনি বড় পর্দায়। কারণ ছিল একটাই, বাজেট। 

শঙ্কু মানেই তার চরাচর দেশে বিদেশে। বিজ্ঞানীর বন্ধুবর্গ থেকে শুরু করে বিভিন্ন সন্মেলন, অধিকাংশই হয়ে থাকে বিদেশে। তাই দেশের মাটিতে বসে এই ছবির কাজ করা যাকে বলে অসম্ভব। একে এই সমস্যা, তার ওপর রয়েছে তীক্ষ্ণ ভিএফএক্স-এর কাজ। তাঁর আবিস্কার থেকে শুরু করে ল্যাবরেটরির আদল, সবই নির্ভর করছে দুর্দান্ত সিনেম্যাটোগ্রাফির ওপর। 

অবশেষে দর্শকদের মনের আশা পূরণের পালা। চলতি বছর ডিসেম্বরেই মুক্তি পাবে এই ছবি। শঙ্কুর ভুমিকায় দেখা যাবে ধৃতিমান চট্টোপাধ্যায়। গল্পের নাম, প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো। বৃহস্পতিবারই প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। সেখানেই অভিনয় থেকে শুরু করে কণ্ঠস্বর, উপস্থাপনাতে প্রথমেই ছক্কা হাকালেন অভিনেতা। ছবিতে নকুড়বাবুর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শুভাশিস মুখোপাধ্যায়কে। ছবির পরিচালনায় রয়েছেন সন্দীপ রায়। চলছে ছবির শেষ পর্যায়ের প্রস্তুতিপর্ব।