Asianet News BanglaAsianet News Bangla

একঘেয়ে ডিমের কারি আর নয়, এবার চেখে দেখুন তন্দুরি ডিম, আঙ্গুল চাটতে থাকবেন

জেনে নিন তন্দুরি ডিমের রেসিপি। যা স্বাস্থ্যের ক্ষেত্রে যেমন খুব উপকারী তেমনি টেস্টেও চমৎকার। আপনি এটি পরের উইকএন্ডেই অতিথিদের পরিবেশন করতে পারেন। বিশ্বাস করুন, তারা আপনার হাতে তৈরি এই খাবারের প্রশংসা করতে বাধ্য।
 

Egg lovers special recipe Tandoori Egg recipe at home BDD
Author
Kolkata, First Published Aug 15, 2022, 7:12 PM IST

আপনিও যদি ডিম প্রেমী হন তবে এই পদটি আপনার জন্য। আজ জেনে নিন তন্দুরি ডিমের রেসিপি। যা স্বাস্থ্যের ক্ষেত্রে যেমন খুব উপকারী তেমনি টেস্টেও চমৎকার। আপনি এটি পরের উইকএন্ডেই অতিথিদের পরিবেশন করতে পারেন। বিশ্বাস করুন, তারা আপনার হাতে তৈরি এই খাবারের প্রশংসা করতে বাধ্য।
আপনিও যদি ডিমের বিরিয়ানি তৈরি করে থাকেন, তাহলে এই বিরিয়ানিতে এই তন্দুরি ডিমে ম্যারিনেট করা ডিম ব্যবহার করতে পারেন। যা বিরিয়ানির স্বাদ আরও বাড়িয়ে দেবে। তাহলে আর দেরি কী, চলুন জেনে নেওয়া যাক তন্দুরি ডিম তৈরির সহজ ও চমৎকার রেসিপি।

তন্দুরি ডিম তৈরির উপকরণ
সিদ্ধ ডিম ৪ টে
প্রয়োজন অনুযায়ী লবণ
লঙ্কাগুঁড়া
লেবুর রস
চাট মসলা
দই
তন্দুরি মসলা
বেসন ২ টেবিল চামচ
সরিষা তেল
ধনে গুঁড়ো

আরও পড়ুন- কিডনিতে সমস্যা হলে শরীর অদ্ভুত কিছু ইঙ্গিত দেয়, সময় থাকতে জেনে নিন সেগুলো কী

আরও পড়ুন- পুরুষ ও মহিলাদের মধ্যে কাদের ক্যান্সারে আক্রান্তের সম্ভাবনা বেশি, জেনে নিন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

কিভাবে তন্দুরি ডিম তৈরি করবেন
তন্দুরি ডিম তৈরি করতে প্রথমে একটি পাত্রে বেসন, দই, লেবুর রস, লাল মরিচের গুঁড়া, তন্দুরি মসলা এবং লবণ নিয়ে মেশান। এবার এই মেরিনেশনে সেদ্ধ ডিম অর্ধেক করে কেটে মিশিয়ে নিন এবং প্রলেপ দিন।
এবার একটি তন্দুর গ্রিল প্যান নিয়ে তাতে সরিষার তেল দিয়ে গরম করুন। তেল গরম হওয়ার পরে, ম্যারিনেট করা ডিমগুলি অল্প অল্প করে দিন এবং উভয় দিক থেকে সোনালি বাদামী হওয়া পর্যন্ত রান্না করুন। আপনার যদি ওভেন থাকে তবে আপনি ম্যারিনেট করা ডিম ১৮০ ডিগ্রি সেলসিয়াসে ১০ মিনিটের জন্য গ্রিল করতে পারেন। গ্রিল হয়ে গেলে চাট মসলা ও ধনেপাতা কুচি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন। ভাত বা রুটির সাথেও খেতে পারেন।

Follow Us:
Download App:
  • android
  • ios