Asianet News BanglaAsianet News Bangla

ওটস দিয়ে বানিয়ে ফেলুন মোমো, রইল এই সুস্বাদু ও স্বাস্থ্যকর পদের সহজ রেসিপি

ওটস দিয়ে বানিয়ে ফেলুন মোমো। এতে দ্রুত ওজন কমবে। তারওপর এটি বানাতে তেমন ঝক্কি নেই। আজ রইল রেসিপি। দেখে নিন কীভাবে বানাতে পারেন ওটসের মোমো। 

How to make Oats Momo see the easy recipe ABSC
Author
First Published Sep 1, 2022, 5:15 AM IST

রোজ এক খাবার কারওই ভালো লাগে না। বিশেষ করে জলখাবারে। সকাল কিংবা সন্ধ্যার জলখাবের সব সময় মুখরোচক খাবারের প্রতি ঝোঁক বাড়ে। কিন্তু, স্বাস্থ্যের কথা চিন্তা করে তা খাওয়া হয়ে ওঠে না। আবার পুজো আসছে বলে সকলেই বেশি স্বাস্থ্যসচেতন হয়ে গিয়েছেন। তাই বলে একেবারে সুস্বাদু খাবার খাবেন না তা নয়। এবার ওজন কমান সুস্বাদু খাবার খেয়ে। ওটস দিয়ে বানিয়ে ফেলুন মোমো। এতে দ্রুত ওজন কমবে, সঙ্গে এই স্বাদ মন ভালো করে দেবে। তারওপর এটি বানাতে তেমন ঝক্কি নেই। আজ রইল রেসিপি। দেখে নিন কীভাবে বানাতে পারেন ওটসের মোমো। রইল এই সুস্বাদু ও স্বাস্থ্যকর পদ তৈরির রেসিপি। 
উপকরণ- বাঁধাকপি কুচি (১ কাপ), গাজর গ্রেট করা ( ১ কাপ), ক্যাপসিকাম কুচি (২টি), পেঁয়াজ কুচি (২টি পেঁয়াজ), আদা কুচি (১ চা চামচ), রসুন (১ চা চামচ), মরিচ (১ চা চামচ), ওটস (১ কাপ), গমের আটা (হাফ কাপ), নুন (১ চা চামচ), তেল (২ টেবিল চামচ), সয়া সস (১ টেবিল চামচ), চিলি সস (১ টেবিল চামচ), গোলমরিচ গুঁড়ো (১ চা চামচ), ধনেপাতা কুচি (১ টেবিল চামচ)

পদ্ধতি- প্রথমে একটি বড় মাপের বাটিতে ওটস ও আটা নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে সয়া সস দিন। নুন, তেল দিয়ে নাড়ুন। এবার জল দিয়ে মেখে নিন। ওটস ও আটার মিশ্রণ মেখে ডো তৈরি করুন। এবার তা চাপা দিয়ে একদিকে রেখে দিন। নন স্টিকের একটি প্যান গরম হলে তাতে তেল দিন। এবার আদা, রসুন ও পেঁয়াজ কুচি দিন। ২ মিনিট পর্যন্ত ভাজতে থাকুন। এবার বাঁধা কপি দিন। গাজর দিয়ে নাড়তে থাকুন। এবার পরিমাণ মতো নুন ও চিলি সস দিন। পরিমাণ মতো সয়া সস দিয়ে ভালো করে নেড়ে নিন। ২ মিনিট পর্যন্ত নাড়ুন। হয়ে গেলে ওপর থেকে গোলমরিচ ছড়িয়ে তা একটি পাত্রে ঢেলে রাখুন। এবার ঠান্ডা করুন। ময়দা থেকে ছোট ছোট লেচি করে নিন। এবার তা গোল করে বেলে নিন। এর মাঝে পুর ভরে তা মোমো তৈরি করুন। এবার মোমোগুলো স্টিম করে নিন। তৈরি আপনার সুস্বাদু ও স্বাস্থ্যকর ওটস মোমো।     
 
আরও পড়ুন- ওজন কমাতে গিয়ে প্রতিদিন ভাতের বদলে ওটস খাচ্ছেন, খাওয়ার আগে জেনে নিন কখন খাবেন

আরও পড়ুন- রপ্ত করুন এই ১০টি অভ্যাস, সবার আগে কমবে পেটের মেদ, জেনে নিন কী করে

আরও পড়ুন- বিনা চার্জে ক্রেডিট কার্ড থেকে টাকা তুলতে পারবেন, পুজোর আগে শপিং-এর শপিং এর জন্য জেনে নিন অনলাইন এই পক্রিয়া

Follow Us:
Download App:
  • android
  • ios