সামনেই দুর্গা পুজো। আর পুজো মানেই মিষ্টি মুখ। সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় বাঙালির মিষ্টি খাওয়ার কথা। আর লোভনীয় পদ যদি বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তাহলে তো আর কথাই নেই । কারণ মহামারী আবহে সুস্থ থাকতে বাড়িতেই তৈরি খাবার খাওয়া উচিত। তাই গোটা লকডাউনে বাঙালির রান্নাঘরে কিন্তু কোনও প্রভাব পড়েনি। উল্টে খাওয়ার চাহিদা ও নতুন নতুন রান্না করার চাহিদা বেড়ে গিয়েছে কয়েকগুণ।

আরও পড়ুন- সস্তায় পুষ্টিকর চাট জমিয়ে তুলবে ঘরোয়া পার্টি, খেতেও টেস্টি আর তৈরিও হয় ঝটপট

নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে তৈরি হচ্ছে নানান পদ। বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। বাড়িতেই চোখের পলকে তৈরি হচ্ছে দোকানের মতো নরম ও রসালো কালাকান্দ সন্দেশ। তাও আবার ঘরে থাকা সাধারণ উপকরণ দিয়ে। অনেক দিন ধরেই ঘরবন্দি ছিলেন সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। 

আরও পড়ুন- জমবে উঠবে পাত মটনের এই পদে, রইল আওধী মটনের সহজ রেসিপি

এই মিষ্টির স্বাদ পায়নি এমন বাঙালি খুঁজে পাওয়া দায়। অসুস্থতার কারণ বাদ দিলে এই মিষ্টি পছন্দ করেন না এমন মানুষও খুঁজে পাওয়া বিরল। রসালো কালাকান্দ সন্দেশ তৈরি করতে প্রয়োজন শুধু সঠিক পদ্ধতি জানা তবেই ঘরে সহজেই তৈরি করতে পারবনে আপনিও। তাই আর দেরি না করে বাড়িতেই বানিয়ে নিন রসালো কালাকান্দ সন্দেশ এই সহজ পদ্ধতিটি কি জানা ছিল আপনার! দেখে নিন ভিডিওটি-