বিরিয়ানি, ফ্রায়েড রাইসের পাশাপাশি অন্যতম জনপ্রিয় আরেকটি পদ হল ফ্রায়েড রাইস। ডিম বা চিকেন আপনি যেটা পছন্দ করেন তা দিয়েই বানিয়ে নিতে পারেন এই পদ। উপকরণেও লাগে খুব সাধারণ জিনিস। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় যদি চটপট এমন সুস্বাদু খাওয়ার বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। কারণ এখনও আমরা ঘরবন্দি। তাই সুস্থ থাকতে রেস্তোরাঁর স্বাদ ভুলে বাড়ির তৈরি খাবারেই মন ভরাতে হচ্ছে।

করোনা আতঙ্কে কার্যত স্তব্ধ দেশের বেশিরভাগ জন জীবন। এমন অবস্থায় বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। আবার একই সঙ্গে বিশেষ নজর দিতে হবে খাবারেও। যাতে স্বাস্থ্য ভালো থাকে। দেশের এমন এক পরিস্থিতিতে অনেক ক্ষেত্রে টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেই কম খরচের মধ্যেই সংসার সামলাচ্ছেন।  এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন সুস্বাদু খাবার। আর ছোটদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। 

 

 

 

আজ রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন। তবে দেরি না করে দেখে নেওয়া যাক মাঞ্চুরিয়ান ফ্রায়েড রাইস বানানোর সহজ সরল রেসিপি। তবে আর দেরি কেন বাড়ির ছোট থেকে বড় সকলের মন ভালো করে দিতে গরম গরম নামিয়ে সাজিয়ে নিয়ে পরিবেশন করুন সুস্বাদু মাঞ্চুরিয়ান ফ্রায়েড রাইস। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই রেসিপি সিক্রেট-