১৫ অগাস্ট প্রত্যেক ভারতবাসীর এক বিশেষ দিন। ভারতের স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালের এই দিনেই প্রায় ২০০ বছরের ব্রিটিশ শাসনের অবসান ঘটেছিল এদেশে। এই দিনেই, ১৯৪৭ সালে, ২০০ বছর ধরে ব্রিটিশ রাজত্ব হওয়ার পরে ভারত তার সার্বভৌমত্ব দাবি করে। করোনা আবহে এই বিশেষ দিনটি বাড়িতে থেকে উদযাপন করুন আনন্দ সহকারে। কারণ এই বছর করোনা আতঙ্কের জেরে কার্যত ঘরে থেকে বা সোশ্যাল ডিসটেন্সিং বজায় রেখেই পালন করা হচ্ছে দেশের গৌরবময় দিন স্বাধীনতা দিবস।

আরও পড়ুন- স্বাধীনতা দিবসে চেখে দেখতেই পারেন তিরাঙ্গা পোলাও, রেসিপি বাতলাচ্ছেন শিল্পা শেঠি

ঘরবন্দিতে অবস্থায় যাতে স্বাধীনতার আনন্দ ফিকে না হয়ে যায়, তাই সামান্য খরচায়ও পরিবারকে করান মিষ্টি মুখ। তাই স্বাধীনতা দিবসে পালন করুন তেরঙ্গা নারকোল বরফি দিয়ে মিষ্টি মুখ করে। এই দিনে বিশেষ করে ছোটদের মন ভরিয়ে দিয়ে তাদের বানিয়ে দিতে পারেন তেরঙ্গা মিষ্টি। এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা স্বাদ একেবারে দোকানে তৈরি মিষ্টির মতই।

আরও পড়ুন- নিমেষেই তৈরি হবে এই লোভনীয় পদ, বানিয়ে নিন স্বাদে ভরপুর ম্যাঙ্গো স্মুদি

করোনা আবহে যাতে কোনওভাবেই এই দিনের মধুরতা কম না হয় তার জন্য বাড়িতেই সহজে বানিয়ে ফেলুন মিষ্টি। আপনার হাতের তৈরি স্পেশাল এই মিষ্টি কয়েকগুণ বাড়িতে তুলবে স্বাধীনতা দিবসের আনন্দ। তাই পরিবারের সকলকে তাক লাগিয়ে দিতে দেখে নিন ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বানিয়ে ফেলুন তেরঙ্গা কোকোনাট বরফি। দেখে নেওয়া যাক মিষ্টি তৈরির সহজ রেসিপির ভিডিও-