অন্যান্য উদ্ভিদের তুলনায়  চীন, কোরিয়া-সহ বিভিন্ন ইউরোপীয় দেশে কয়েক ধরনের খাদ্যোপযোগী মাশরুম বর্তমানে বাজারে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে। আধুনিক খাবার হিসেবে মাশরুমের ব্যাপক বিস্তৃতি ঘটছে। কাঁচা অথবা রান্না করা মাশরুম স্বল্প-ক্যালরীযুক্ত খাদ্য হিসেবে স্বীকৃত। কাঁচা অবস্থায় এতে ভিটামিন বি খাদ্যপ্রাণ থাকে যাতে রিবোফ্লোবিন, নায়াসিন এবং প্যান্টোথেনিক এসিড থাকে। এছাড়াও, প্রয়োজনীয় খনিজ উপাদান যথা - সেলেনিয়াম, কপার এবং পটাসিয়াম রয়েছে। চর্বি, শর্করা এবং ক্যালরীযুক্ত উপাদানের মাত্রা কম রয়েছে। 

আরও পড়ুন- ফিশ ফিঙ্গার নয় এবার চেখে দেখুন মুখরোচক এগ ফিঙ্গার, রইল বানানোর সহজ রেসিপি

প্রতিদিনের একঘেয়ে খাবারের স্বাদ বদল করতে তাই বানিয়ে দেখতে পারেন মাশরুম এর এই পদ। প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ।  এই পদ অত্যন্ত পুষ্টিকর তাই বাড়ির বড় থেকে ছোট সকলের জন্যই অত্যন্ত উপকারী এই পদ। শরীরের পক্ষে উপকারী ও পুষ্টিকর খাদ্য খাওয়া প্রয়োজন এই সময়ে। যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করবে। তাই আজকের জন্য রইল মাশরুম মেথি মালাই।

আরও পড়ুন- প্রোটিন সমৃদ্ধ পুষ্টিগুণে ঠাসা, রইল লোভনীয় কোরিয়ান এগ রোল রেসিপি

এই পদ যা একেবারে কম খরচে শরীরে দেবে ভরপুর পুষ্টি।  ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন এই পদ। মাশরুম মেথি মালাই বানাতে উপকরণ হিসেবে লাগে ঘরে থাকা উপকরণ। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। তবে দেরি না করে দেখে নেওয়া যাক মাশরুম মেথি মালাই বানানোর সহজ সরল রেসিপি। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই রেসিপি-