প্রথম ম্যাচে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিতে ২-০ গোলে হেরে আইএসএল অভিয়ান শুরু করেছিল এসসি ইস্টবেঙ্গল। দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষেই নেমেছিল লাল-হলুদ শিবির। কিন্তু আইএসএলের দ্বিতীয় ম্যাচের শুরুটাও খুব একটা ভালো হল না এসসি ইস্টবেঙ্গল দলের। মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে প্রথমার্ধের খেলার শেষে ১-০ গোলে পিছিয়ে লাল-হলুদ শিবির। প্রথমার্ধের ২০ মিনিটে  মুম্বই সিটি এফসির হয়ে একমাত্র গোলটি করেন ফন্ড্রে।

এদিন টানটান উত্তেজনার মধ্যেই শুরু হয় দুই দলের খেলা। কিন্তু প্রথম থেকেই ইস্টবেঙ্গলের বিরুদ্ধে প্রভাব বিস্তার করে খেলা শুরু করে লোবেরার দল। পাসিং ফুটবল কেলে বল পজিশন নিজেদের দখলে রেখে ইস্টবেঙ্গলের উপর চাপ সৃষ্টি করে মুম্বই সিটি এফসির প্লেয়াররা। কিন্তু প্রথমার্ধের গোল হজম করার আগেই আরও একটি ধাক্কা খায় লাল-হলুদ শিবির। চোট পেয়ে মাঠের বাইরে চলে যায় এসসি ইস্টবেঙ্গলের অধিনায়ক ড্যানি ফক্স। পরিবর্তে হিসেবে মাঠে নামেন রফিক। 

লাল-হলুদ অধিনায়ক মাঠ ছাড়ার পরই দলের রক্ষণকে ছন্নছাড়া দেখায়। তারই সুযোগ নিয়ে ম্য়াচের ২০ মিনিটে গোল করে মুম্বই সিটি এফসিকে এগিয়ে দেন অ্য়াডাম লে ফন্ড্রে। গোল খাওয়ার পর  দুই দলই আরও কয়েকটি সুযোগ তৈরি হলেও, কেউ গোলের মুখ খুলতে পারেনি। প্রথমার্ধে শুধু গোল করেই নয়, ৬৬ শতাংশ বল পজিশনও নিজেদের দখলে রাখে মুম্বই প্লেয়াররা। ফলে প্রথমার্ধের খেলা ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেই শেষ করে এসসি ইস্টবেঙ্গল।