একই ক্লাবের হয়ে ৬৪৪ টি গোল করে অনন্য নজির গড়েছেন লিওনেল মেসি। ফুটবল সম্র্রাট পেলের রেকর্ড ভেঙে এই রেকর্ড গড়েছেন বার্সা তারকা। তারপর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন লিও। পেলে স্যান্টোসের হয়ে ৬৪৩টি গোল করে এই রেকর্ড গড়েছিলেন। পেলেখে স্পর্শ করার পর মেসিকে শুভেচ্ছা জানিয়েছিলেন স্বয়ং ফুটবল সম্রাট। তবে এবার মেসির এি কৃতিত্ব একটু অন্যভাবে চমকের সঙ্গে সেলিব্রেট করল এক বিয়ার প্রস্তুতকারক সংস্থা। 

বার্সেলোনার হয়ে ৬৪৪টি গোট করতে গিয়ে মেসির লেগেছে মোট ১৭টি মরসুম। এই দীর্ঘ সময়কালে বিশ্বের মোট ১৬০ গোলকিপারকে পরাস্ত করে এই অনন্য নজির গড়েছেন আধুনিক ফুটবলের জাদুকর। অর্থাৎ মোট ১৬০ গোলকিার মিলে মেসির মোট ৬৪৪টি গোল হজম করেছে। তার মধ্যে বুঁফো, ইকের ক্যাসিয়াস, ম্যানুয়েল নয়্যার সহ বিশ্বরে তাবড় তাবড় গোলরক্ষকও রয়েছে। মেসির এই অনন্য কৃতিত্বের পর তাদের সকলকে বিয়ার উপহার দিল জার্মানির একটি বিয়ার প্রস্তুতকারক সংস্থা। ক্রিসমাস উপলক্ষ্যে এই উপহার।

 

 

এবার আপনারা ভাবছেন শুধু বিরায় উপহারে চমক কোথায়। চমক হল, বিয়ারের প্রত্যেকটি বোতলের গায়ে একটি বিশেষ সংখ্যা ও মেসির গোল করার পর সেলিব্রেশনের মুহূর্তের ছবি রয়েছে। যেই গোলকিপার ৬৪৪-এর মধ্যে যত নম্বর গোল হজম করেছেন, সেই নাম্বারের বোতল তাকে উপহার দেওয়া হয়েছে। ইতিমধ্যেই ১৬০ জন গোলরক্ষকের বাড়িতে পৌছে গিয়েছে বোতল। অনেকেই একাধিক বোতলও পেয়েছেন। ইতিমধ্যে নিজের সোশ্যাল মিডিয়ায় বোতল হাতে ছবিও শেয়ার করছেন তারা। এই উদ্যোগ শুধু গোলরক্ষক বা মেসি নয়, পছন্দ হয়েছে সকল ফুটবল ও মেসি প্রেমিদের।