লতি আইএসএলে এটিকে ও মুম্বাই সিটি এফসি ম্যাচে মাঠে দলবল নিয়ে উপস্থিত হয়েছিলেন দেব। সেদিনই টলিউডের সুপার স্টার ও সাংসদ দেব জানিয়েছিলেন তাঁর আগামী ছবির কথা। ভারতীয় ফুটবলের প্রাণপুরুষ নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীকে নিয়েই ছবি করতে চলেছেন দেব। নগেন্দ্র প্রসাদের এই বায়োপিকে নাম ভূমিকায় অভিনয় করবেন দেব। ছবিটির পরিচালনা করছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। ফুটবল নিয়ে ছবি তাই সব দিক থেকে তৈরি হয়ে ছবির কাজ শুরু করতে চাইছেন দেব। ফুটবল পায়ে তাই রবিবার থেকেই শুরু করলেন অনুশীলন। সল্টলেক সেন্ট্রাল পার্কের মাঠে দেব শুরু করলেন অনুশীলন। তবে চমক বাকি ছিল মাঠে। কারণ দেবকে ফুটবলের শিক্ষা দেওয়ার দায়িত্বে যে প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়া। 

 

 

আরও পড়ুন - ম্যাঞ্চেস্টার ডার্বিতে বর্ণ বৈষম্য মূলক কটুক্তির অভিযোগ, তদন্ত শুরু সিটি কতৃপক্ষের

জানুয়ারির থেকে শুরু হবে ছবির শুটিং। তার আগে বাইচুংয়ের কাছে বাধ্য ছাত্রের মত ফুটবলের পাঠ নিচ্ছেন দেব। শুটিং শুরু হতে এখনও প্রায় ৪০ দিন দেরি আছে। তাই অন্য ছবির কাজ বা সাংসদের দায়িত্ব সামলানোর পাশাপাশি ফুটবল মাঠেও নিজেকে উজার করে দিচ্ছেন দেব। টলিউড তারকা ফুটবল পায়ে কেমন, বাইচুংকে প্রশ্ন করা হলে, ভারতীয় ফুটবলের আইকন জানান, ‘দেবকে দেখে মনে হয় না ও প্রথম ফুটবলে পা দিচ্ছে। বাঙালি তাই ছোট বেলায় ফুটবল খেলেনি সেটা হতে পারে না। তবে এখন যেহেতু খেলার মধ্যে নেই তাই কিছুটা সমস্যা হবে। তবে ও ঠিক মানিয়ে নেবে।’ আশা বাইচুং ভুটিয়ার। 

 

 

আরও পড়ুন - হ্যাটট্রিক করে ব্যালেন ডি’অর সেলিব্রেট করলেন মেসি, পেছনে ফেললেন রোনাল্ডোকে

এই ছবিরা হাত ধরেই আবার দেব ও ভেঙ্কটেশ ফ্লিমসের কাছাকাছি আসা। আর এই বিষয়ে একটা বড় ভূমিকা গ্রহণ করেছেন ছবির পরিচালাক ধ্রুব ভট্টাচার্য। ছবির সংগীত পরিচালনার দায়িত্ব আছেন বিক্রম ঘোষ। এর আগে খেলা কেন্দ্রীক দুটি ছবিতা কাজ করেছেন দেব। একটি ক্রিকেট নিয়ে ছবি লে ছক্কা ও অন্যটি বক্সিং নিয়ে ছবি চ্যাম্প। এবার টলিউডে ফুটবলে হাতিখড়ি হচ্ছে দেবের। 

আরও পড়ুন - রনজি ট্রফির উইকেট নিয়ে আসেনি আলাদা নির্দেশ, চিন্তিত পিচ কিউরেটররা