গত বছর  ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন ফুটবলের রাজপুত্র দিয়াগো মারাদোনা। মুহূর্তের মধ্যে শোকে আচ্ছন্ন হয়ে পড়েছিল গোটা বিশ্ব। তবে মৃত্যুর পরও বিতর্ক পিছু ছাড়েনি ৮৬-র বিশ্বকাপ জয়ের নায়কের। মৃত্যুর কারণ নিয়ে উঠেছে নানা অভিযোগ। কাঠগড়ায় তোলা হয়েছে মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক লিউককে। এছাড়া সম্পত্তি মালিকানা নিয়েও মামলা চলছে আদালতে। এবার প্রকাশ্যে আসল মারাদোনার মৃত্যুর আগের আরও একটি ভিডিও।

মারাদোনার মৃত্যু নিয়ে নানা তদন্ত, প্রশ্ন ও ধোঁয়াশার মধ্যেই এই নতুন ভিডিও শোরগোল ফেলে দিয়েছে। মস্তিষ্কে অস্ত্রপচারের পর সান আন্দেসের বাড়িতে থাককালীন এই ভিডিও রেকর্ডিং করা হয়। যেখানে মারাদোনাকে বলতে শোনা যায়, 'অপরারেশনের সময় আমার একটু সমস্যা হয়েছিল। তবে এখন আমি সম্পূর্ণ ভালো রয়েছি। তোমরা জানো আমি ঘনিষ্ঠ মুহূর্ত বিশেষ ভালবাসি না। কিন্তু ভাল মানুষদের সঙ্গে থাকলে খোলস ছেড়ে বেরিয়ে আসি।' এরপরই ভিডিওতে  চিকিৎসক লিয়োপোল্ডো লিউককে চুম্বন করতে দেখা যায় দিয়াগোকে ও তার প্রতি কৃতজ্ঞতাও জানান হ্যান্ড অফ গড।

ভিডিওতে চিকিতসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ থেকেই নতুন করে তৈরি হয়েছে বিতর্ক। কারণ মারাদোনার মৃত্যুর পর সবার প্রথম চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে দায়ী করা হয়েছিল তার ব্যাক্তিগত চিকিৎসককেই। তার বাড়ি ও দফতরে তল্লাশিও চালায় পুলিস। যদিও বারবার নিজেকে বারবার নির্দোষ দাবি করেছেন লিউক। মারাদোনার সন্তানরাও কাঠগড়ায় তুলেছিলেন লিউককে। তবে মারাদোনার নতুন ভিডিও মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।