আটকে গেল লিওনেল মেসির আর্জেন্টিনা। শুক্রবার ভারতীয় সময় ভোররাতে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে প্যারাগুয়ের বিরুদ্ধে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু নিজেদের ঘরের মাঠে মাত্র ২১ মিনিটে পেনাল্টি দিয়ে বসে আর্জেন্টিনা। গোল করে প্যারাগুয়েকে এগিয়ে দেন এঞ্জেল রোমেরো। বুন্দেশলিগার 'স্টুটগার্ট' ক্লাবের আর্জেন্টাইন নিকোলাস গঞ্জালেজের গোলে ৪১ মিনিটে সমতায় ফেরে নীল সাদা ব্রিগেড। কিন্তু দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও প্যারাগুয়ে ডিফেন্সে ভাঙ্গন ধরাতে পারেনি স্কোলানির দল। 

ম্যাচে আজ খুব বেশি ছন্দে দেখা যায়নি মহাতারকা লিওনেল মেসিকে। বার্সেলোনার হয়ে শেষ ম্যাচে জোড়া গোল করেছিলেন মেসি। কিন্তু সেই ছন্দ খুঁজে পাওয়া গেল না দেশের জার্সিতে। শেষ দুই বছরে ওপেন প্লে থেকে দেশের জার্সিতে একটিও গোল করতে পারেননি তিনি। চলতি বিশ্বকাপ যোগ্যতা অর্জনপর্বে তিন ম্যাচ খেলে গোল করেছেন একটি। সেটিও পেনাল্টি থেকে। আজ একবার প্যারাগুয়ের জালে বল ঢোকালেও তা বাতিল হয় বিল্ড আপের সময় একটি ফাউলের জন্য। আগামী বুধবার পেরুর বিরুদ্ধে নামবে তার দল। সেই ম্যাচে জ্বলে উঠতে মরিয়া থাকবেন বার্সা তারকা। 

এই ম্যাচ ড্র হলেও আপাতত লাতিন আমেরিকান কোয়ালিফায়ারে সবচেয়ে সুবিধাজনক জায়গায় রয়েছে আর্জেন্টিনা। তিন ম্যাচ খেলে তাদের পয়েন্ট সংখ্যা ৭। এক ম্যাচ কম খেলে ব্রাজিলের পয়েন্ট ছয়। নভেম্বর মাসে ব্রাজিলকে খেলতে হবে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিরুদ্ধে। সেখান থেকে ছয় পয়েন্ট তোলা কঠিন। সেইদিক দিয়ে দেখলে এই ড্রয়ের ফলে খুব বেশি সমস্যায় পড়বেন না মেসিরা। কিন্তু ভবিষ্যতে তাদের সতর্ক থাকতে হবে। কাল সকাল ৬ টায় ভেনেজুয়েলার বিরুদ্ধে নামবে টিটের ব্রাজিল। জয় পেয়ে লিগে প্রথম অবস্থান নিশ্চিত করাই লক্ষ টিটের।