মঙ্গলবার মধ্যরাতে চ্যাম্পিয়নস লিগের মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে বার্সেলোনা ও জুভেন্তাস। দুই দলের লড়াইয়ের থেকে বরাবরের মত এই ম্যাচে বেশি গুরুত্ব পাচ্ছেন মেসি বনাম রোনাল্ডোর লড়াই। করোনা আক্রান্ত হওয়ায় দুই দলের প্রথম পর্বের খেলায় খেলেননি রোনাল্ডো। হারতে হয়েছিল জুভেন্তাসকে। তবে আজকের ম্য়াচs সেই বদলা নিতে মুখিয়ে রয়েছেন সিআরসেভেন। জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে মরিয়া এফসি বার্সেলোনাও।

তবে ম্যাচের আগে মেসি সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করে বিতর্কে জড়ালেন জুভেন্তাসের কোচ আন্দ্রে পিরলো। মেসির মানসিক সমস্যা রয়েছে বলে মন্তব্য করেছেন পিরলো। তিনি বলেন,'জীবনের একটা বিশেষ মুহূর্তে রয়েছে মেসি। এই বছর ওর একটা সমস্যা হয়েছিল, আমরা সবাই জানি। বার্সায় ও থাকবে কি না, তা নিয়ে তীব্র টালবাহানা চলছিল। তবে ম্যাচে ও নিজের সেরাটাই দিয়েছে। নিজের প্রভাব বুঝিয়েছে। তাই বলব, মেসির সমস্যাটা আসলে মানসিক। এর সঙ্গে ফুটবলের কোনও সম্পর্ক নেই। তবে আমি এর বেশি কিছু বলতে চাই না। মেসি অসাধারণ এক প্রতিভা। সেটা ও বিভিন্ন সময়ে প্রমাণ করেছে।'

এমনিতেই বার্সা-জুভেন্তাস ম্যাচ ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। ন্যু ক্য়াম্পে দুই মহারথীর লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। কিন্তু ম্যাচের আগে যেভাবে মানসিক চাপ তৈরি করার চেষ্টা করলেন জুভেন্তাসের কোচ আন্দ্রে পিরলো। তাতে তৈরি হয়েছে নয়া বিতর্কের। কীভাবে একজন প্লেয়ারের মানসিক সমস্যা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন তারকা  প্লেয়ার তা নিয়েও উঠছে। ম্যাচের আগে পিরলোর এহেন মন্তব্য ম্যাচের উত্তাপ আরও বাড়ালো বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।