ফুটবল বিশ্বে নিজের মারণ থাবা ক্রমশই চওড়া করছে কোভিড ১৯ ভাইরাস। দিন কয়েকর মধ্যেই বিশ্ব জুড়ে এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন একাধিক ক্রীড়া ব্যক্তিত্ব। তার মধ্যে ফুটবলারদের সংখ্যাটাই বেশি। এবার সই তাালিকায় নাম লেখালেন প্রাক্তন ম্যান ইউ তারকা মারুয়ানে ফেলাইনি। কোভিড ১৯ টেস্ট পজেটিভ ধরা পড়েছে এই বেলজিয়ান ফুটবলারের। আপাতত কোয়ারেন্টাইনে রয়েছেন ফেলাইনি। এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই উৎকন্ঠা আরও বেড়েছে ফুটবল বিশ্বে।

আরও পড়ুনঃসেরা পুল শট খেলিয়ে ব্যাটসম্যান কে, রোহিতের কটাক্ষে বিতর্কে আইসিসি

দীর্ঘদিন ম্যান ইউতে কাটানোর পরই এই মরসুমেই চিনের ক্লাব শ্যানডং লুয়েনেং-এ সই করেছিলেন ফেলাইনি। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে ফেলানির COVID19 পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করা হয়েছে। যদিও জ্বর কিংবা করোনার অন্যান্য কোনও উপসর্গ ফেলানির শরীরে ছিল না। ফেলাইনিই বেলজিয়ামের প্রথম ফুটবলার, যিনি মারণ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। আপাতত চিনের জিনান প্রদেশে রয়েছেন প্রাক্তন ম্যান ইউ তারকা। সেখানেই একটি স্বাস্থ্যকেন্দ্রে তাঁর শরীরে করোনা পরীক্ষা করা হয়। চিনের প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগের প্রথম ফুটবলার হিসেবে করোনা আক্রান্ত হলেন ফেলানি।

আরও পড়ুনঃবিদেশে গিয়ে আইসোলেশনে শাকিব আল হাসান, সকলকে সুস্থ ও সচেতন থাকার পরামর্শ

আরও পড়ুনঃঅলিম্পিক বয়কটের হুমকি দিল কানাডা, এখনও গোঁ ধরে বসে জাপান

এর আগে জুভেন্তাসের তিন জন ফুটবলার করোনা আক্রান্ত হয়েছেন। তালিকায় রয়েছেন ড্যানিয়েল রুগানি, ব্লেইজ মাতুইদি ও পাওলো দিবালা। এসি মিলানের প্রাক্তন টেকনিক্যাল ডিরেক্টর ও কিংবদন্তী প্লেয়ার মালদিনিও করোনায় আক্রান্ত হয়ছেন। আক্কান্ত হয়েছেন মালদিনির ছেলেও। করোনা প্রাণ কেড়েছে প্রাক্তন রিয়েল মাদ্রিদ প্রেসিডেন্টের। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার মারা গিয়েছেন প্রাক্তন রিয়াল প্রেসিডেন্ট লরেঞ্জো স্যানজ। মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়ে কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন ফুটবলের এই ধনকুবের। স্পেনে মৃত্যু হয়েছে ফ্রান্সিসকো গার্সিয়া নামে ২১ বঠরের এক তরুণ ফুটবল কোচেরও। এছাড়াও, আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা, চেলসির উইঙ্গার ক্যালাম হাডসন-ওডোই ,ম্যাঞ্চেস্টার সিটির ডিফেন্ডার বেঞ্জামিন মেন্ডির পরিবারের এক সদস্যের করোনা রিপোর্ট পজেটিভ। এবার আক্রান্ত হলেন ফেলাইনি। ফলে করোনা ভাইরাস ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে ক্রীড়া বিশ্বে।