তিনি অ্যাথলেটিক্স ট্র্যাকের আগুন। তাঁর গতির সঙ্গে তুলনা করা হয় চিতা বাঘের। তিনি উসেই বোল্ট, বিশ্বের সর্বকালের সেরা স্প্রিন্টারদের একজন। আটটি অলিম্পিক সোনা রয়েছে তাঁর দখলে। নিজের খেলার পাশাপাশি ফুটবলের প্রতি তাঁর ভালোবাসা সবারই জানা। তাই ফিফা পৌছে গিয়েছিল উসেইন বোল্টের কাছে। কয়েক দিনের মধ্যে গত মরসুমের বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করবে ফিফা। তার আগে সেরার দৌড়ে থাকা মেসি ও রোনাল্ডোকে নিয়ে প্রশ্ন করা হয়েছিল বোল্টকে। তাঁর চোখে কে সেরা? বোল্ট বলছেন, মাঝেমধ্যেই তাঁকে এই প্রশ্নের সামনে পরতে হয়। আমি মেসি ওরোনাল্ডোর মধ্যে কোনও ফুটবলারকে আলাদা করে সেরা বাছাতে নারাজ। আমার মতে মেসি ও রোনাল্ডো দুজনই সেরা। বর্তমান ফুটবলের দুই সেরা ফুটবলার।’ 

আরও পড়ুন - প্রিমিয়ার লিগে মহারণ, রবিবার মুখোমুখি ক্লপ ও ল্যাম্পার্ড

এলএম টেন ও সিআর সেভেনের মধ্যে কোনও পার্থক্য খুঁজে না পেলেও একটা বিষয়ে বোল্টের কাছে রোনাল্ডো এগিয়ে। সেটা বিশ্বের একাধিক দেশে গিয়ে সাফল্য পাওয়া। রোনাল্ডো, ইংল্যান্ড, স্পেন ও এখন ইতালিতে দাপটের সঙ্গে খেলছেন। এটা বেশ মুগ্ধ করেছে অলিম্পিকের অন্যতম সেরা ক্রীড়াবিদকে। তাই দুজনকেই সেরা মানলেও তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ফ্যান। স্পষ্ট করেই বলছেন জামাইকান তারকা। তাই এবারের বর্ষসেরা ফুটবলারের দৌড়ে বোল্টের ভোট রোনাল্ডোর দিকেই, কারণ তিনি ম্যাঞ্চেস্টার ইউনাটেডের সমর্থক, আর রোনাল্ডো যেহেতু ম্যানইউতে খেলেছেন তাই রোনাল্ডোর দিকেই বোল্টের ভোট। 

আরও পড়ুন -মেসির থেকে একটা হলেও বেশি ব্যালেন ডি’অর চাই, বলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

আগামী দিনে মেসি ও রানাল্ডোর উত্তরসূরী হিসেবে কাকে দেখছেন? বোল্টের মতে ফ্রান্সের এমবাপে, ইংল্যান্ডের স্যাঞ্চো, ব্রাজিলের নেইমারের পক্ষে সম্ভব আগামী দিনে মেসি বা রোনাল্ডো হয়ে ওঠার। পাশাপাশি বোল্টকে প্রশ্ন করা হয়েছিল, ফুটবলারদের নিয়ে ৪x১০০ মিটার রিলে রেসের দল গড়তে হলে কাকে কাকে বেছে নেবেন, বোল্টের উত্তর তাঁর সঙ্গে দলে থাকবেন, রোনাল্ডো, এম্বাপে ও গ্যারেথ বেল। 

আরও পড়ুন - ভারত পৌছাতে নাজেহাল অবস্থা ফাফ ডুল্পেসির, ক্ষোভ উগরে দিলেন টুইটে