মেসির থেকে একটি হলেও বেশি ব্যালেন ডি’অর পুরস্কার তাঁর প্রাপ্য, এমনটাই বলছেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই কিছুদিন আগের কথা, ইউরোপের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার মঞ্চে পাশাপাশি বসে ছিলেন দুই তারকা। কথা প্রসঙ্গে সিআর সেভেন বলেছিলেন মেসির সঙ্গে এখনও ডিনার করা হয়নি তাঁর। রোনাল্ডোর এই উক্তির পর অনেকেরই মনে হয়েছিল দুই তারকার মধ্য বুঝি বন্ধুত্বের আবহ তৈরি হয়েছে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের আসর নামার আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যা বলছেন তাতে লড়াই এখনও বাকি। সিআর সেভেনের পরিস্কার কথা, যখন কেরিয়ার শেষ করবেন তখন দেখতে তিনি দেখতে চান মেসির থেকে একটি হলেও বেশি ব্যালেন ডি’অর তিনি পেয়েছেন। 

আরও পড়ুন - মৃত বাবার জন্য় কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো

ব্যালেন ডি’অর পুরস্কারের হিসেবে মেসির ওপরে থাকতে চাইলেও সর্বকালের সেরাদের তালিকায় মেসির পেছনে থাকতে আপত্তি নেই রোনাল্ডোর। এক বিদেশি সংবাদ মাধ্যমকে দেওয়া ইন্টারভিউ পর্বে জুভেন্তাসের তারকা ফুটবলার বলছেন, তিনি যাদের বিরুদ্ধে খেলেছেন তাদের মধ্যে মেসিই সেরা। রোনাল্ডোর মতে তিনি নিজেকে বিশ্বের সেরা ফুটবলার বলেই মনে করেন, কিন্তু যদি ফুটবল প্রেমীদের সেটা মনে না হয়, তাহলে তাঁর কোনও সমস্যা নেই।  তিনি যা অর্জন করেছেন, বা এখনও নিজেকে যেভাবে মেলে ধরেছেন,তাতে তিনি সবার কাছেই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তিনি এতেই খুশি। 

আরও পড়ুন - চ্যাম্পিয়ন্স লিগে আজ মাঠে নামছেন রোনাল্ডো, শাস্তি কমলেও রিয়ালের বিরুদ্ধে নেই নেইমার

উয়েফার সেরা ফুটবলারের পুরস্কার মঞ্চে রোনাল্ডো বলেছিলেন মেসির সঙ্গে এখনও ডিনার করা হয়নি তাঁর, তাহলে কি ফুটবলা মাঠের যুদ্ধ ভুলে এবার বন্ধুত্বের পালা?  বন্ধুত্ব শব্দটায় কোথায় যেন আপত্তি রোনাল্ডোর। বলছেন মেসি ও তাঁর মধ্য সম্পর্ক ভাল, কিন্তু তাঁরা বন্ধু নন। ১৫ বছর ধরে ইউরোপের সেরা ফুটবলারের দৌড়ে তাঁরা ছিলেন, ভাল খেলার জন্য একজন অন্য জনের মধ্যে তাগিদ তৈরি করেছে। রোনাল্ডোর কথায় এবারও যেন পাওয়া গেল পারস্পরিক শ্রদ্ধা। 

আরও পড়ুন - ড্র বার্সা-র, হার দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু লিভারপুল, চেলসির