সময়টা একেবারেই ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। লা লিগা, চ্যাম্পিয়নস লিগ থেকে কোপা দেল রে গত মরসুমে আসেন কোনও ট্রফি।  যার ফলস্বরূপ কোচের পদ থেকে সরে যেতে হয়েছে রিয়ালের ঘরের ছেলে কোচ জিনেদিন জিদানকে। তারউপর অধিনায়ক সার্জিও রামোসের দল ছাড়ার খবরে চিন্তিত ক্লাব কর্তা থেকে রিয়াল ভক্তরা। এই পরিস্থিতিতে ক্লাবকে সাফল্যের সিঁড়িতে ফেরাতে  ইতালির কোচ কার্লো আনসেলোত্তি উপর আরও একবার ভরসা রাখল রিয়াল মাদ্রিদ ম্যানেজমেন্ট।

 

 

বিশ্ব ক্লাব ফুটবলের অন্যতম সফল কোচ কার্লো আনসেলোত্তি। তিনটি চ্যাম্পিয়নস লিগ সহ অসংখ্য ট্রফি জয়ের অভিজ্ঞতা রয়েছে তার। রিয়ালে যোগ দেওয়ার আগে অ্যান্সেলোত্তি ইংলিশ ক্লাব এভার্টনের ম্যানেজার ছিলেন। এছাড়াও আনসেলোত্তি জুভেন্তাস, মিলান, চেলসি, পিএসজি-র মতো নামী ক্লাবে কোচিং করিয়েছেন। এর আগেও রায়ল মাদ্রিদের কোচের দায়িত্ব সামলেছেন আনসেলোত্তি।  ২০১৩-২০১৫ পর্যন্ত রিয়ালের দায়িত্বে ছিলেন আনসেলিত্তো। এই দু'বছরে চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ, কোপা দেল রে, ক্লাব ওয়ার্ল্ড কাপের মতো ট্রফি রিয়ালকে দিয়েছেন তিনি। কিন্তু লা লিগা চ্যাম্পিয়ন করতে পারেননি দলকে। সেই আক্ষেপ এবার মিটিয়ে নেওয়াটাই লক্ষ্য ৬১ বছরের ইতালিয় কোচের।

 

 

মঙ্গলবারই ক্লাবের ম্যানেজার হিসেবে কার্লো অ্যান্সেলত্তির নাম ঘোষণা করেছে রিয়াল মাদ্রিদ। জানা গিয়েছে, জিদানের দল ছাড়ার পর মাসমিলিয়ানো আলেগ্রিকে কোচ করতে চেয়েছিল রিয়াল কর্তৃপক্ষ। কিন্তু তিনি জুভেন্তাসের কোচ হিসেবে যোগ দেন। এরপরই রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ আনসেলোত্তিকে আরও একবার ক্লারে কোচের দায়িত্বে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেন। ৩ বছরের জন্য রিয়ালে ফিরে নতুন করে চ্যালেঞ্জ নিতে ও দলকে সাফল্য এনে দিতে প্রস্তুত আনসেলোত্তিও।