ইউরোপিয়ান ফুটবল নিয়ামক সংস্থা ২ দিন আগেই জানিয়ে দিয়েছেন যে এইবারের চ্যাম্পিয়ন্স লিগের গ্রূপ নির্ধারণ পর্ব অনুষ্ঠানটি ইউয়েফা হেডকোয়ার্টার সুইটজারল্যান্ডের অফিসেই হতে চলেছে। নির্ধারিত ছিল যে এই বছর অনুষ্ঠানটি আয়োজিত হবে গ্রিসের মাটিতে। কিন্তু যেহেতু চলতি বছরে সমস্ত কর্মসুচির ওপরই প্রভাব ফেলেছে করোনা আতঙ্ক, তাই অনুষ্ঠানটি বন্ধ দরজার পেছনে আয়োজন করার পরিকল্পনা রয়েছে ইউয়েফার। আর বন্ধ দরজার পেছনেই যদি আয়োজন করতে হয়, তবে অন্য কোথাও না করে নিজেদের হেডকোয়ার্টারে আয়োজন করাটাই বেশি সুবিধাজনক বলে মনে করেছেন ইউয়েফা অফিসিয়ালরা। 

আরও পড়ুনঃআইপিএল শুরুর আগে দুঃসংবাদ, বাজ পড়ে মৃত্যু হল দুই ক্রিকেটারের

২০২০-২১ মরশুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রূপ নির্ধারণ প্রক্রিয়াটি সম্প্রচারিত হতে চলেছে অক্টোবর মাসের প্রথম দিন, বৃহস্পতিবার। সেই সঙ্গে গতবারের ইউরোপিয়ান প্রতিযোগিতার সেরা ফুটবলারকেও সম্মান জানানো হবে সেদিনই। তার পরের দিনই ২০২০-২১ মরশুমের ইউরোপা লিগের গ্রূপের চেহারা নির্ধারিত হবে। তারপর ২০শে অক্টোবর থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগ। ভারতে ম্যাচগুলি দেখা যাবে টেন স্পোর্টসে। গ্রিসে অনুষ্ঠানটি  আয়োজন না করতে পারার জন্য দুঃখ প্রকাশ করেছে ইউয়েফা। পরে অন্য কোনও ইভেন্ট এথেন্সের মাটিতে অনুষ্ঠিত করার প্রতিশ্রুতি দিয়েছে তারা। 

আরও পড়ুনঃআইপিএলের ৮টি দলের হয়েই খেলে গড়েছেন নজির, চিনে নিন সেই একমাত্র ক্রিকেটারকে

আরও পড়ুনঃসারা গায়ে রং মেখে এবারও কেকেআরের জন্য গলা ফাটাবে নবদ্বীপের অশোক, এমন ভক্ত পেয়ে আপ্লুত শাহরুখ

চ্যাম্পিয়ন্স লিগের নিয়মই হলো একই দেশের দুটি ক্লাব কিংবা কোনও দুটি দেশের লিগজয়ী ক্লাব এক গ্রূপে থাকতে পারবে না। সেই নিয়ম মেনেই রোনাল্ডো রিয়াল মাদ্রিদে থাকাকালীন কোনওদিন গ্রূপপর্বে একে অপরের মুখোমুখি হননি মেসির সাথে। আর গত দুই বছর রোনাল্ডোর বর্তমান ক্লাব জুভেন্তাস এবং মেসির বার্সেলোনা তার আগের বছরগুলিতে লিগ জয়ী হওয়ায় একে অপরের মুখোমুখি হয়নি। কিন্তু শেষ মরশুমে রণের জুভে লিগ জিতলেও লিগে দ্বিতীয় হয়েছে মেসির বার্সেলোনা। ফলে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবারের জন্য গ্রূপ পর্যায়েই মুখোমুখি হতে পারে দুই মহাতারকা। এর আগে চ্যাম্পিয়ন্স লিগে মাত্র ৫ বার একে অপরের মুখোমুখি হয়েছেন মেসি, রোনাল্ডো। সেই সাক্ষাৎগুলিতে দু বার জিতেছে মেসি। এক বার জয় পেয়েছিলেন রোনাল্ডো। বাকি দুটি ম্যাচ ড্র হয়। এখন দেখার আসন্ন চ্যাম্পিয়ন্স লিগে সাক্ষাৎ হলে হিসাব বরাবর করতে পারেন কিনা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।