Asianet News BanglaAsianet News Bangla

মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে কেটেছে জট, শক্তিশালী দল গঠনের প্রক্রিয়া শুরু এসসি ইস্টবেঙ্গলের

শেষ ভালো যার, সব ভালো তার। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে অবশেষে কাটল ইস্টবেঙ্গল ও শ্রী সিমেন্টের সমস্যা। আইএসএলে খেলবে লাল-হলুদ। শুরু দল গঠনের প্রক্রিয়া।
 

CM Mamata Banerjee solve the problem, Shree Cement East Bengal play in ISL 2021 spb
Author
Kolkata, First Published Aug 26, 2021, 12:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রায় বছর খানের ধরে আলোচনার পরও মেটেনি ইস্টবেঙ্গল ও বিনিয়োগকারী শ্রী সিমেন্টের মধ্যে চুক্তি সমস্যা।  মধ্যস্থতাকারীরাও পৌছতে পারেনি দুই  পক্ষের মধ্যে সমাধান সূত্রে। শেষ মুহূর্তে দুই পক্ষের বিবাদের জেরে যখন  ইস্টবেঙ্গলের আইএসলে খেলা বিশ বাঁও জলে চলে যাওয়া কার্যত নিশ্চিৎ হয়ে যাচ্ছিল সেই সময় আরও একবার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ  হলেন মুখ্যমন্ত্রী।  পরপর দুবার লাল-হলুদ সমর্থকদের আশা পূরণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  ইস্টবেঙ্গল ও শ্রী সিমেন্টের মধ্যে সমস্যার সমাধান করে নিশ্চিৎ করলেন লাল-হলুদের আইএসএলে খেলা।

CM Mamata Banerjee solve the problem, Shree Cement East Bengal play in ISL 2021 spb

সোমবারই ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক শেষের ইঙ্গিত দিয়েছিল হরিমোহম বাঙুরের সংস্থা। বিনা শর্তে স্পোর্টিং রাইটসও ইস্টবেঙ্গলকে ফেরানোর কথা বলেছিল শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ। শেষ মুহূর্তে এসে বিনিয়োগকারীদের এহেন আচরণে বিরক্তি প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোরপাধ্যায়। সমস্যা সমাধানে বুধবার নবান্নের সভাগৃহে উভয়পক্ষকে নিয়ে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। বৈঠকে সমস্যার সমাধান করার পর মুখ্যমন্ত্রী বলেন, ইস্টবেঙ্গল এবং শ্রী সিমেন্টের যে সমস্যা চলছিল তা আপাতত মিটে গিয়েছে। যে সমস্যাগুলি রয়েছে সেগুলি নিয়ে পরবর্তীতে আলোচনা হবে। অর্থাৎ আপাতত লাল-হলুদের ইনভেস্টর হিসেবেই থাকছে হরিমোহন বাঙুরের সংস্থা। ফলে আগামী আইএসএলে খেলছে ইস্টবেঙ্গল।

আইএসএলে খেলা নিয়ে সমস্যা মেটার পর দলগঠনের তৎপরতা শুরু করে দিল লাল-হলুদ কর্তৃপক্ষ। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বলেছেন, ‘আমাদের তরফ থেকেও প্লেয়ারদের একটি তালিকা তৈরি করা রয়েছে। তবে দল গঠনের দায়িত্ব বিনিয়োগকারীদের। ওঁরা যদি আমাদের থেকে কোনও রকম সাহায্য চান, আমরা প্রস্তুত আছি।’ শ্রী সিমেন্টের তরফ থেকেও শক্তিশালী দল গঠনের কথা বলা হয়েছে। বৃহস্পতিবার থেকেই দলগঠনের কাজে নেমে পড়ছে শতাব্দী প্রাচীন ক্লাব। ফলে চুক্তি সমস্যা না মিটলেও, ইস্টবেঙ্গলের আইএসএলে খেলার পথ বার করে দেওয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় খুশি লাল-হলুদ সমর্থকরা।

CM Mamata Banerjee solve the problem, Shree Cement East Bengal play in ISL 2021 spb

Follow Us:
Download App:
  • android
  • ios