২০১৬ ইউরো কাপে সকলকে চমকে দিয়ে ইউরো কাপ চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ইউরোপ সেরার খেতাব ঘরে তুলেছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। সামনেই আরও একটি ইউরো কাপ। শিরোপা ধরে রাখতে মরিয়া পর্তুগীজরা। অনুশীলনও শুরু করে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে তার আগে কেরিয়ারের বিভিন্ন দিক নিয়ে এক সাক্ষাৎকার দিলেন সিআরসেভেন। সেখানেই নিজের কেরিয়ারের সেরা গোলল বেছেন নিলেন ফুটবল তারকা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নিজের কেরিয়ারের সেরা গোল হিসেবে বেছে নিয়েছেন,  ২০১৮ সালে রিয়াল মাদ্রিদের হয়ে জুভেন্তাসের বিরুদ্ধে বাইসাইকেল কিকে করা গোলটি। রোনাল্ডো বলেছেন, সকলেই জানেন আমি কেরিয়ারে এখনও পর্যন্ত ৭৭৭টি গোল করেছি। তার মধ্যে অসংখ্য গোল রয়েছে যেটা আমার কাছে খুব প্রিয়। তবে ২০১৮ সালে আমার প্রিয় বন্ধু বুফনকে পরাজিত করে বাইসাইকেল কিকে করা গোলটিই এখনও পর্যন্ত সেরা। তবে দুর্ভাগ্য এটাই সেই গোলটি আমার এখন বর্তমান দল জুভেন্তাসের বিরুদ্ধে।'

শুধু সেরা গোল নয়, কেরিয়ারের সেরা ট্রফি কোনটি তাও ওই সাক্ষাৎকারে জানিয়েছেন। ফুটবল কেরিয়ারে ইপিএল, লা লিগা, চ্যাম্পিয়নস লিগা, সিরি আঁ সহ অসংখ্য ট্রফি জিতলেও, ২০১৬-র ইউরো কাপকেই কেরিয়ারের সেরা ট্রফি জয় হিসেবে বেছে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফাইনালে চোট পেয়ে মাঠের বাইরে গেলেও, ট্রফি জয়ের আনন্দটা সব থেকে আলাদা ছিল বলেই জানিয়েছেন সিআরসেভেন। এবার ইউরোতে নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন পর্তুগিজ তারকা।