Asianet News BanglaAsianet News Bangla

রোনাল্ডোর জোড়া গোল, নেশনস লিগে সুইসদের বিরুদ্ধে ৪-০ গোলে জয় পর্তুগালের

উয়েফা নেশনস লিগের (UEFA Nations League 2022) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে দুরন্ত জয় পেল পর্তুগাল (Portugal)। ৪-০ গোলে হারাল সুইৎজারল্যান্ডকে (Switzerland)। ম্য়াচে জোড়া গোল করে নায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। 
 

Cristiano Ronaldo score 2 goals Portugal beat Switzerland by 4-0 goals in UEFA Nations League 2022 spb
Author
Kolkata, First Published Jun 6, 2022, 3:07 PM IST

প্রথম  ম্যাচে স্পেনের বিরুদ্ধে ড্র। দলের প্রধান তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে  প্রথম একাদশে না রাখা ও দ্বিতীয়ার্ধে নামানো নিয়ে বিতর্ক। এই সবকিছুকে পেছনে ফেলে উয়েফা নেশনস কাপে জয়ে ফিরল পর্তুগাল। আর প্রথম একাদশে শুরু থেকে নেমে ফের একবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বুঝিয়ে দিলেন কেন তিনি দলের প্রধান তারকা। নেশনস লিগের দ্বিতীয় ম্যাচে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ৪-০ গোলে হারাল পর্তুগাল। পুরো ম্য়াচ জুড়ে দাপট দেখাল ফেরান্ডো স্যান্টোসের দল। ম্য়াচে জোড়া গোল করে জয়ের নায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এছাড়া একটি করে গোল করেন উইলিয়াম কার্ভালহো ও জোয়া ক্যানসেলো। এই জয়ের ফলে লিগ এ-র গ্রুপ টু-তে লিগ টেবিলের শীর্ষে উঠে এল প্রাক্তন ইউরো জয়ী দেশ। 

Cristiano Ronaldo score 2 goals Portugal beat Switzerland by 4-0 goals in UEFA Nations League 2022 spb

এদিন ম্য়াচের শুরু থেকেই জয়ের লক্ষ্য নেমেছিল পর্তুগাল। প্রথম কয়েক মিনিট প্রতিপক্ষের খেলা দেখে নিয়েই ধীরে ধীরে মাঝমাঠের খেলা ধরে নেয় পর্তুগীজরা। সংঘবদ্ধ ফুটবল খেলে একের পর এক সুযোগ  গড়ে তোলে ফেরান্ডো স্যান্টোসের দল।  প্রথম গোলর জন্যও বেশি সময় প্রতীক্ষা করতে হয়নি পর্তুগালকে। ম্য়াচের ১৫ মিনিটেই প্রথম গোল পেয়ে যায় পর্তুগাল। উইলিয়াম কার্ভালহো গোল করে এগিয়ে দেয় দলকে। এরপর আরও বেশ কিছু সুযোগ গড়ে তোলে রোনাল্ডো, জোটা, ওটিভিও, ফার্নান্ডো, নেভেস, কার্ভালহোরা। ম্য়াচের প্রথমার্ধের ৩০ মিনিটের পর থেকে সকলে দেখল রোনাল্ডো ঝড়। চার মিনিটের ব্যবধানে দুটি গোল করেন পর্তুগীজ গোলের পোস্টার বয়। ৩৫ মিনিটে প্রথম গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৩৯ মিনিটে দ্বিতীয় গোল করেন সিআরসেভেন। ম্য়াচের প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ তৈরি করলেও আর গোল করতে পারেনি পর্তুগাল। ৩-০ ব্যাবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল।

Cristiano Ronaldo score 2 goals Portugal beat Switzerland by 4-0 goals in UEFA Nations League 2022 spb

ম্যাচের দ্বিতীয়ার্ধে জাকা, সাকেরি, সেফেরোভিচরা। বেশ কিছু আক্রমণও গড়ে তোলে। দ্বিতীয় খেলার গতি অল্প কমায় পর্তুগালও। তবে সুইৎজারল্যান্ড একাধিক আক্রমণ করলেও পর্তুগীজদের শক্ত রক্ষণ ভাঙতে পারেনি। ম্য়াচের ৬৮ মিনিটে চতুর্থ গোল করে পর্তুগাল। রক্ষণের জোয়া ক্যান্সেলো দলের হয়ে শেষ গোলটি করে। এরপর আর ম্য়াচে ফেরার কোনও সুযোগ পায়নি সুইৎজারল্যান্ড। ম্য়াচে ৫৫ শতাংশ বল পজিশন, ১৮টি শট, ১০টি গোলমুখী শট , ৫২০টি পাসই প্রমাণ করে ম্যাচে কতটা প্রভাব বজায় রেখে খেলেছে পর্তুগাল। এই জয়ের ফলে ২ ম্য়াচে একটি ড্র ও একটি জয়ের লে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। দ্বিতীয় স্থানে রয়েছে ক্রোয়েশিয়া। 

আরও পড়ুনঃ৫৮ বছর পর বিশ্বকাপের মূল পর্বে ওয়েলস, কাতার যাওয়ার স্বপ্নভঙ্গ ইউক্রেনের

আরও পড়ুনঃএস্তোনিয়ার বিরুদ্ধে একাই ৫ গোল দিলেন মেসি, সঙ্গে একাধিক রেকর্ড গড়লেন আর্জেন্টাইন তারকা

Follow Us:
Download App:
  • android
  • ios