Asianet News BanglaAsianet News Bangla

টেবিল টপার ডেনমার্কের হার, নেশনস লিগে জয়ে ফিরল ক্রোয়েশিয়া

উয়েফা নেশনস লিগের ( UEFA Nations League 2022) তৃতীয় ম্য়াচে জয়ে ফিরল লুকা মদ্রিচরা। ডেনমার্ককে ১-০ গোলে হারাল ক্রোয়েশিয়া (Croatia beat denmark)। ম্য়াচে গোল করে নায়ক মারিও পাসালিক।
 

Croatia beat denmark by 1-0 goal in UEFA Nations League 2022 spb
Author
Kolkata, First Published Jun 11, 2022, 12:13 PM IST

প্রথম ম্য়াচে ডেনমার্কের বিরুদ্ধে ৩-০ গোলে লজ্জার হার। দ্বিতীয় ম্য়াচে ফ্রান্সের বিরুদ্ধে পিছিয়ে পড়েও শেষ মুহুর্তের গোলে হার বাঁচানো। উয়েফা নেশনস লিগে প্রথম ম্য়াচে দুই ম্যচে জয় অধরা ছিল গত বিশ্বকাপের রানার্সআপ দল ক্রোয়েশিয়ার। তৃতীয় ম্য়াচে প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে থাকা ডেনমার্কের বিরুদ্ধে জয়ের লক্ষ্য নিয়ে নেমেছিল ক্রোটরা। অবশেষে জয়ে স্বাদ পেল জ্লাটকো ডালিচের দল। ম্যাচের ফল ক্রোয়েশিয়া ১ ও ডেনমার্ক ০। ব্যবধান ১ গোলের হলেও জয়ে ফিরে খুশি ক্রোয়েশিয়া কোচ ও দলের ছেলেরা। দলের হয়ে একমাত্র গোলটি করেন মারিও পাসালিক। এই জয়ের ফলে ৩ ম্যাচে ১ জয়, ১ ড্র ও ১ হারের সৌজন্য  ৪ পয়েন্ট নিয়ে লিগ ‘এ’-র গ্রুপ ওয়ানে তিন নম্বর স্থানে শেষ করল ক্রোয়েশিয়া। একই পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে দুইয়ে অস্ট্রিয়া। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ডেনমার্ক। ২ পয়েন্ট নিয়ে চার নম্বরে ফ্রান্স। 

এদিন ম্য়াচে প্রথম থেকেই জয়ের লক্ষ্য নিয়ে নেমেছিল ক্রোটরা। ৪-২-৩-১ ছকে দল সাজিয়েছিলেন কোচ জ্লাটকো ডালিচ। নিজেদের ঘরানারা আক্রমণাত্মক ফুটবল খেলার লক্ষ্যে এই ছক কষেছিলেন ক্রোয়েশিয়ার কোচ। অপরদিকে এই ম্য়াচে সাবধানী ফুটবল খেলার লক্ষ্যেই নেমেছিল ডেনমার্ক। তাই ড্য়ানিশদের কোচ ক্য়াসপার হিজুমান্ড দল সাজিয়েছিলেন ৪-২-৩-১ ছকে।  ম্য়াচের প্রথম থেকেই বল পজিশন ধরে রেখে খেলার চেষ্টা করে ক্রোয়েশিয়া। মাঝ মাঠের দখল নেওয়ার চেষ্টা করে দুই দল।  চলতে থাকে একের  পর আক্রমণ। কিন্তু দুই দল একাধিক আক্রমণ করলেও গোলের মুখ খুলতে পারেনি। তবে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই উপভোগ করে ফুটবল প্রেমিরা। ম্য়াচের প্রথমার্ধের কেলা শেষ হয় গোলশূন্য ব্যবধানেই। 

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ক্রোয়েশিয়া ও জেনমার্ক। বিশেষ করে বেশি আক্রমণ শানান ক্রোটরা। দলে বেশ কয়েকটি পরিবর্তনও করা হয়।  দ্বিতীয়ার্ধে গোল দর্শকরা গোল দেখার জন্য ম্য়াচের ৬৯ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। মারিও পাসালিক গোল করে এগিয়ে দেন দলকে। গোল হজম করার পর শেষ ২০ মিনিটে একাধিক গোলমুখী আক্রমণ করে ওলসেন, এরিকসন, ড্যামসগার্ডরা। গোলের ব্যবধান বাড়ানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত তারে পারেনি ক্রোটরা। ম্যাচের শেষ বাশি বাজা পর্যন্ত ১-০ লিড ধরে রাখে মদ্রিচরা। ম্য়াচে ৫২ শতাংশ বল পজিশন ছিল ক্রোয়েশিয়ার কাছে, ৪৮ শতাংশ ছিল ডেনমার্কের কাছে। গোলমুখী শট ডেনমার্ক বেশি নিলেও কাজের কাজ করতে পারেনি। জয়ে ফির খুশি ক্রোয়েশিয়া।

আরও পড়ুনঃনেশনস লিগের তৃতীয় ম্যাচেও জয় পেল না ফ্রান্স, গোল করে দলের হার বাঁচালেন এমবাপে

আরও পড়ুনঃ এবার অভিনয় জগতে অভিষেক হতে চলেছে মেসির, প্রথম ঝলক ভাইরাল নেট দুনিয়ায়

Follow Us:
Download App:
  • android
  • ios