Asianet News Bangla

দি মারিয়ার গোলে মেসির স্বপ্নপূরণ, ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

মেসির স্বপ্ন পূরণ। কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা। ম্যাচের ২২ মিনিটে আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া।এই জয়ের ফলে দীর্ঘ ২৮ বছর পর আন্তর্জাতিক প্রতিযোগিতা জিতল আর্জেন্টিনা।
 

Di Maria score, Messi-s Argentina beat Brazil by 1-0 goal and became the copa America champion 2021 spb
Author
Kolkata, First Published Jul 11, 2021, 7:21 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে স্বপ্নপূরণ হল লিওনেল মেসির। দেশের জার্সি গায়ে আর্জেন্টিনার হয়ে ট্রফি জয়ের স্বাদ পেলেন আধুনিক ফুটবলের জাদুকর। একইসঙ্গে কাটল আর্জেন্টিনা ২৮ বছরের ট্রফি খরা। ১৯৯৩ পর ২০২১ ফের আন্তর্জাতিক মঞ্চে নিজেদের দামামা বাজাল প্রয়াত মারাদোনার দেশ। এই সব কিছুরই সৌজন্যে আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়ার করা অনবদ্য গোল। টানটান কোপা আমেরিকার ফাইনালে চির প্রতীদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ট্রফি জিল লিওনেল মেসির দল। 

ফাইনালে ম্যাচের প্রথম থেকেই খেলার উত্তেজনা ছিল চরমে। প্রথমে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলই মাঝ মাঠের দখল নেওয়া ও প্রতিপক্ষকে বুঝে নিতে চেষ্টা করে। তবে গোলের মুখ খেলার জন্য নীল-সাদা ব্রিগেডকে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ২২ মিনিটেই লম্বা বাড়ানো বল থেকে ব্রাজিল গোলরক্ষককে বোকা বানিয়ে দৃষ্টি নন্দন গোল করেন অ্যঞ্জেল ডি মারিয়া। এক গোলো পিছিয়ে পড়ে আক্রমণের ঝাঁঝ বাড়ালেও প্রথমার্ধে গোলের মুখ খুলতে পারেনি ব্রাজিল। বেশ কিছু চেষ্টা করে লিও মেসিও। তবে প্রথার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। 

দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে নেইমার, ক্যাসেমিরোরা। বেশ কিছু গোল মুখী আক্রমণও গড়ে তোলে তিতের দল। কিন্তু আর্জেন্টিনার রক্ষণকে ভাঙতে সমর্থ হয়নি। গোলের সুযোগ তৈরি করেছিল মেসিরাও। কিন্তু ব্যবধান আর বাড়েনি। ফলে ম্যাচের শেষ বাশি বাজতেই ১-০ গোলে ম্যাচ জিতে দীর্ঘ ২৮ বছরের ট্রফির খরা কাটাল আর্জেন্টিনা দল। একইসঙ্গে দেশের জার্সি গায়ে ব্যর্থতার যে তকমা এতদিন বয়ে নিয়ে বেড়াচ্ছিল মেসি তাও ঘুচল। আর ট্র্যাজিক নয়, বন্ধু দি মারিয়ার সৌজন্যে রূপকথার নায়ক হয়ে উঠলেন মেসি। 

Follow Us:
Download App:
  • android
  • ios