কলকাতা লিগে বড়সড় চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। কিন্তু দলের অধিনায়কের জন্য অপেক্ষা করেছিল ক্লাব। স্পেনে গিয়ে চোট সারিয়ে কলকাতায় ফিরে এসে অনুশীলনেও নেমে পড়েছিলেন বোরহা গোমেজ পেরেজ। দলের রক্ষণ সামলাতে যখন তৈরি হচ্ছেন বোরহা, তখনই স্পেন থেকে এল মারাত্মক দুঃসংবাদ। যে কারণে ফের একবার দেশে ফিরে যেতে হচ্ছে ইস্টবেঙ্গল রক্ষণের স্তম্ভকে। 

ইস্টবেঙ্গল ক্লাব সূত্রে খবর, বোরহার শিশুপুত্র গুরুতর অসুস্থ।  এ দিন সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় সেই খবর ছড়িয়ে পড়ে। বেলার দিকে ক্লাবের তরফেই বিবৃতি জারি করে জানানো হয়, পরিবারের সদস্যের গুরুতর অসুস্থতার কারণে দেশে ফিরছেন দলের এবারের ঘোষিত অধিনায়ক। ক্লাবের তরফে সরকারিভাবে বোরহার সন্তানের অসুস্থতার কথা বলা হয়নি। তবে স্প্যানিশ ডিফেন্ডারের পাশে থাকার বার্তা দিয়ে বলা হয়েছে, 'ব্যক্তিগত জীবনের অন্যতম কঠিন ম্যাচের মুখোমুখি বোরহা। এই সময়ে সমর্থকদের সমর্থন প্রার্থনা করা হচ্ছে। ক্লাবও বোরহার পাশে রয়েছে।'

গত মরশুমে জনি অ্যাকোস্টা-র সঙ্গে জুটি বেঁধে ইস্টবেঙ্গল রক্ষণকে ভরসা দিয়েছিলেন বোরহা। নেতৃত্ব দিয়ে খেলার গুণের জন্যই এই মরসুমের শুরু থেকে তাঁকেই অধিনায়ক ঘোষণা করা হয়। কিন্তু ভাগ্যের ফেরে এই মরসুমেই লাল- হলুদ জার্সিতে সেভাবে নিজেকে মেলে ধরতে পারলেন না স্প্যানিশ ডিফেন্ডার। 

আই লিগে আগের ম্যাচেই চার্চিলের কাছে হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। সামনেই রয়েছে গোকুলম ম্যাচ। এ মাসেই রয়েছে ডার্বি। তার আগে বোরহা ফিরে যাওয়ায় ফের নতুন করে পরিকল্পনা সাজাতে হবে কোচে আলেজান্দ্রোকে। বোরহার অনুপস্থিতি নিঃসন্দেহে দলের কাছে বড়সড় ধাক্কা। তা সত্ত্বেও পরিস্থিতির কথা মাথায় রেখে বোরহার পাশেই থাকছেন লাল হলুদ সমর্থকরা। বোরহার শিশুপুত্রের সুস্থতার জন্য সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে প্রার্থনা।