অবশেষে ইস্টবেঙ্গলের গোটা দল আসন্ন মরশুমের প্রস্তুতিতে মাঠে নেমে পড়েছে। টুর্নামেন্টের বাকি দলগুলোর থেকে বেশ কিছুদিন পরে প্রস্তুতি শুরু করেছে লাল হলুদ শিবির। তবে পিছিয়ে থাকলেও তা নিয়ে বিশেষ চিন্তিত নন লাল হলুদের ব্রিটিশ কোচ রবি ফাউলার। তিনি এবং তার সহকারী কোচ অল্প সময়েই দলকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত করে দিতে বদ্ধপরিকর। এর মধ্যেই লাল হলুদ কোচের সিদ্ধান্ত অনুযায়ী প্র্যাকটিস জার্সিতে লাল হলুদ রং না রাখা কিংবা  সিনিয়র হলেই অধিনায়কত্বের দায়িত্ব না দেওয়ার সিদ্ধান্ত মন কড়েছে লাল হলুদ সমর্থকদের

দলকে আইএসএলের বাকি প্রতিপক্ষদের টেক্কা দেওয়ার উপযোগী তৈরি করতে ছোটোখাটো ব্যাপারেও কড়া নজর লাল হলুদ হেডস্যারের। শুধু মাঠেই নয়, হোটেলের জিমেও ফুটবলারদের ট্রেনিং পর্যবেক্ষণ করেছেন তিনি। হোটেলের জিম দেখে তার মনে হয়েছে জিমে যা সরঞ্জাম তা ফুটবলারদের আইএসএলের প্রস্তুতির জন্য যথেষ্ট নয়। সেই ব্যাপারটা নজরে আশা মাত্রই তিনি তা জানিয়েছেন ইস্টবেঙ্গল ম্যানেজমেন্টকে। 

ইস্টবেঙ্গল ম্যানেজমেন্টও সদা সক্রিয় রয়েছে গোয়ায়। কোচের প্রস্তাব শোনামাত্র তড়িঘড়ি তার নির্দেশমতো প্রয়োজনীয় সরঞ্জাম আনানোর ব্যবস্থা করে নেওয়া হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে কয়েক লাখ টাকার নতুন সরঞ্জাম পাঠানো হয়েছে ইস্টবেঙ্গলের টিম হোটেলের জিমে। শনিবার থেকেই সেই সরঞ্জাম ব্যবহার করতে শুরু করে দিয়েছেন ফুটবলাররা। শুধু কঠোর অনুশীলনই নয়, ফুটবলারদের তরতাজা রাখতে নানারকম অভিনব উপায় বের করেছে কোচিং টিম। এছাড়া একসঙ্গে টিম ডিনার, ইনডোর গেমসে খেলে দলের স্বদেশী ও বিদেশি ফুটবলারদের মধ্যে মানসিক মেলবন্ধন ঘটানো হচ্ছে। সবমিলিয়ে বলাই যায় ২৭ তারিখ বড় ম্যাচের আগে সম্পূর্ণ প্রস্তুত হয়েই মাঠে নামবে লাল হলুদ ফুটবলাররা।