Asianet News Bangla

মদ্রিচ ম্যাজিকে শেষ ষোলোয় ক্রোয়েশিয়া, পরের রাউন্ডে গেল ইংল্যান্ড, চেকও

  • গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে ইংল্যান্ড
  • স্কটল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোয় ক্রোটরা
  • ম্যাচে অনবদ্য গোল করলেন লুকা মদ্রিচ
  • গ্রুপ ডি থেকে তৃতীয় দল হিসেবে পরের রাউন্ডে চেক
     
England , Croatia and Czech Republic qualify for round of 16 of Euro 2020 spb
Author
Kolkata, First Published Jun 23, 2021, 11:29 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্রুপ ডি- থেকে ইউরোর শেষ ষোলোয় পৌছাল ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। একদিকে রাহিম স্টার্লিংয়ের গোলে চেক রিপাবলিককে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে গেল ব্রিটিশ লায়ন্সরা। ৩ ম্যাচে ইংল্যান্ডের পয়েন্ট দাঁড়াল ৭। অপরদিকে, ক্রোয়েশিয়ার কাছে স্কটল্যান্ড ম্যাচ ছিল কার্যত ডু অর ডাই। ম্যাচে লুকা মদ্রিচ ম্যাজিকে ভর করে স্কটল্যান্ড ৩-১ গোলে উড়িয়ে শেষ ষোলোর টিকিট পাকা করে ফেলল ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা। 

আরও পড়ুনঃ'সিংঘম' না 'গব্বর', এমএস ধোনির নতুন লুকস ঝড় তুলেছে নেট দুনিয়ায়

পরের রাউন্ডে ক্রোয়েশিয়াকে যেতে হলে স্কটল্যান্ডের বিরুদ্ধে দরকার ছিল বড় ব্যবধানে জয়। আর সেটাই করে দেখাল জ্লাটকো ডালিচের দল। ম্যাচের ১৭ মিনিটেই ক্রোটদের গোল করে এগিয়ে দেন নিকোলা ভালাসিচ। তবে প্রথমার্ধের ৪২ মিনিটে কালুম ম্যাকগ্রেগরের গোলে ম্যাচে সমতা ফেরায় স্কটল্যান্ড। দ্বিতীয়ার্ধে জয়ে জন্য আক্রমণের মাত্রা বাড়ায় ক্রোটরা। ম্যাচের ৬২ মিনিটে বাঁ পায়ের দুরন্ত শটে স্বপ্নের গোল করেন লুকা মদ্রিচ। এছাড়াও গোটা ম্যাচে অনবদ্য ফুটবল খেলেন এই তারকা ফুটবলার। ম্যাচের ৭৭ মিনিটে ইভান পেরিসিচ গোল করে দলের ব্যবধান ৩-১ করেন। এই জয়ের ফলে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোয় পৌছল ক্রোটরা।

আরও পড়ুনঃফের নগ্ন হতে চান পুনম পাণ্ডে, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে বিতর্কিত মন্তব্য বলি ডিভার

আরও পড়নঃ বিকিনিতে 'আগুন' বুমরার স্ত্রী,দেখুন সুপার হট অ্যান্ড সেক্সি ছবির অ্যালবাম

একই সময়ে শুরু হওয়া অপর খেলায় চেক রিপাবলিকের কাছে ইংল্যান্ড ম্যাচ থেকে দরকার ছিল ১ পয়েন্ট। ড্র করতে পারলেই চেক ও ইংল্যান্ড দু দলই সরাসরি পৌছে যেত শেষ ষোলোয়। কিন্তু ১-০ গোল ম্যাচ হেরে গ্রুপের তৃতীয় স্থানে শেষ করল চেক রিপাবলিক। ইংল্যান্ডের হয়ে গোল করেন রাহিম স্টারলিং। কিন্তু ম্যাচ হেরেও শেষ ষোলোয় পৌছে গেল চেকরা। ।চেক রিপাবলিক চারটি সেরা তৃতীয় দলের একটি হয়ে খেলবে শেষ ষোলোয়।  তাদের পয়েন্টও ক্রোয়েশিয়ার সমান ৪। গ্রপ ডি থেকে পরের রাউন্ডে গেল ইংল্যান্ড, ক্রোয়েশিয়া ও চেক রিপাবলিক।

 

Follow Us:
Download App:
  • android
  • ios