ভারতীয় সিনিয়র দলে এবার জায়গা করে নিলেন অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপার ধীরাজ সিং। ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে আফগানিস্তান ও ওমান ম্যাচের জন্য দলে রাখা হল বিশ্বকাপ খেলা এই গোলরক্ষককে। গুরপ্রীত সিং সান্ধু ও আম্রিন্দর সিংয়ের পাশাপাশি এবার প্রথমবারের জন্য সিনিয়র জাতীয় দলে সুযোগ পেলেন ধীরাজ। একই সঙ্গে ওমান ও আফগানিস্তানের বিরুদ্ধে ২৬ জনের ভারতীয় ফুটবল দল ঘোষণা করল ভারতীয় কোচ আইগর স্টিমাচ। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন এই ভারতীয় গোলরক্ষক। তারপর ধারাবাহিক ভাবেই ভালো পারফর্ম করছিলেন ধীরাজ। সেই সুবাদে এবার ভারতীয় দলে জায়গা করে নিলেন ধীরাজ সিং।

আরও পড়ুন, চায়না ওপেনের দ্বিতীয় রাউন্ডে কাশ্যপ, ছিটকে গেলেন স্ত্রী সাইনা

ধীরাজকে দলে রেখে সামনে থেকে দেখে নিতে চান ভারতীয় দলের ফুটবল কোচ। ধীরাজকে নিয়ে বুধবার ভারতীয় কোচ স্টিমাচ বলেন, ধীরাজ তরুণ প্রতিভা। আগামী দিনে ভারতীয় ফুটবলের তারকা। তরুণ প্রতিভাদের ওপর বিশ্বাস থাকাটা সত্যিই খুব জরুরি। আমাদের প্রথম পছন্দ অবশ্যই গুরপ্রীত ও আম্রিন্দর। কমলজিৎ ও বিশালকেও আমার দেখা হয়ে গেছে। এবার ধীরাজকে সামনে থেকে দেখে নিতে চাই। ভবিষ্যতে ভারতীয় ফুটবলে নজর কাড়বে ধীরাজ। তাই এখন থেকেই ওকে আরও ভালো করে সুযোগ দিতে হবে।

আরও পড়ুন, তৈরি হয়নি মাঠ, ‘ঘর ছাড়া’ ওড়িশা এফসি পুণের পথে

ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে চলতি মাসের ১৪ তারিখে নামতে চলেছে ভারতীয় ফুটবল দল। তাজিকিস্তানে ১৪ নভেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত। আর তারপরই ১৯ নভেম্বর ওমানের ঘরের মাঠে ওমানের বিরুদ্ধে নামতে চলেছে ভারত। আর এই দুই ম্যাচের প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছেন সুনীল ছেত্রীরা। একই সঙ্গে তত্তপর ভারতীয় কোচ স্টিমাচ। দুই ম্যাচের ব্যবধান খুব কম দিন হলেও দুই ম্যাচেই জয় পাওয়ার আশা রাখছে ভারতীয় কোচ স্টিমাচ। একটি ম্যাচের পর ৪ দিনের ব্যবধানে খেলতে হবে ভারতকে। আর সেই নিয়ে কিছুটা চিন্তিত থাকলেও লড়াইটা মাঠে করতে প্রস্তুত বলছেন ভারতীয় কোচ আইগর স্টিমাচ।