Asianet News BanglaAsianet News Bangla

ISL, ATKMB: নতুন দল থেকে কলকাতা ডার্বি, মরসুম শুরুর আগে মনের কথা খুলে বললেন হুগো বউমাস


আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) মরসুমের এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) দলে যোগ দিয়েছেন হুগো বউমাস (Hugo Boumas)।  মরসুম শুরুর আগে নতুন দল থেকে কলকাতা ডার্বি (Kolkata Darby) নিয়ে মুখ খুললেন তিনি। 

ISL 2021-22: Interview of Hugo Boumas, new signing of ATK Mohun Bagan ALB
Author
Kolkata, First Published Nov 14, 2021, 2:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত মরসুমে আইএসএল লিগ ট্রফি এবং চ্যাম্পিয়নশিপ - দুইই হাতছাড়া করার পর, আগামী ১৯ নভেম্বর কেরালা ব্লাস্টার্স-এর বিরুদ্ধে আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) মরসুম শুরু করতে চলেছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। আইএসএল (ISL)-এর অন্যতম তারকাখচিত দল সবুজ-মেরুণ। তার উপর এই মরসুমে আবার স্কোয়াডে যোগ দিয়েছেন ইতিমধ্য়েই এফসি গোয়া (FC Goa) এবং মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) হয়ে আইএসএল কাঁপানো আক্রমণাত্বক মিডফিল্ডার হুগো বউমাস (Hugo Boumas)।  মরসুম শুরুর আগে নতুন দল, কলকাতা ডার্বি (Kolkata Darby) - মোহনবাগানের মিডিয়া দলকে দেওয়া এক সাক্ষাতকারে এরকম নানা বিষয়েই মুখ খুললেন বাগানের নয়া তারকা -

প্রশ্ন. কিছু দুর্ভাগ্যজনক ঘটনার জন্য আপনার দলের অনুশীলনে যোগ দিতে দেরি হয়েছে। ১৯ নভেম্বরই মরসুমের প্রথম খেলা। প্রশিক্ষণের জন্য কি পর্যাপ্ত সময় পাচ্ছেন?

উত্তর: দলে যোগ দেওয়ার আগে কিছু সমস্যার সম্মুখীন হতে হয়েছিল ঠিকই। তবে সে সবই এখন পেছনে ফেলে এসেছি। আমি আমার ক্লাবের প্রতি ১০০ % ফোকাস করছি। দলের বাকিদের থেকে দূরে থাকার সময়ও, আমি খেলার জন্য প্রস্তুত থাকতে কঠোর প্রশিক্ষণ করে গিয়েছি। অবশ্যই, সতীর্থদের সঙ্গে অনুশীলনের বিকল্প কিছু হয় না। তবে, আমি ভাল অবস্থাতেই আছি বলে মনে হচ্ছে। 

আরো পড়ুন - ISL 2021-22: এই মরসুমে কেমন দল গড়ল মোহনবাগান, কোথায় শক্তি, কোথায় দুর্বলতা - জেনে নিন সবকিছু

আরও পড়ুন - ISL 2021-22: এই মরসুমে কেমন দল গড়ল ইস্টবেঙ্গল, কোথায় শক্তি, কোথায় দুর্বলতা - জেনে নিন সবকিছু

আরও পড়ুন - ISL, ATK Mohun Bagan- ইস্টবেঙ্গল নিয়ে ভাবনা থেকে দলের লক্ষ্য, আইএসএলের আগে অকপট 'হাবাস স্যার'

প্রশ্ন. এএফসি কাপের (AFC CUP 2021) পর আপনি যখন প্যারিসে ছিলেন, তখন কি আপনি কোনও বিশেষ প্রশিক্ষণ সূচী অনুসরণ করেছেন?

উত্তর: অবশ্যই। একজন শারীরিক প্রশিক্ষক প্রতিদিন আমার সঙ্গে থাকতেন। দৈনিক ভিত্তিতে আমার খাদ্যতালিকা এবং আমার ওয়ার্কআউট প্রোগ্রাম তৈরি করা হত। উচ্চ স্তরের খেলোয়াড়দের, কোনও কিছুই সম্ভাবনার উপর ছেড়ে রাখা উচিত নয়।

"

প্রশ্ন. আপনি গত মরসুমে চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। এটিকে মোহনবাগানের হয়ে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে, আপনি কতটা আত্মবিশ্বাসী?

উত্তর: প্রতিটি মরসুমই আলাদা। এমন একটা দলে আমি যোগ দিয়েছি, আমি জানি সেই দল অনেক দূর যেতে পারে। ভারতে ফুটবল প্রতি বছরই আরও উন্নত হচ্ছে এবং চ্যাম্পিয়নশিপ জেতা কঠিন থেকে কঠিনতর হচ্ছে। তবে দলের ক্ষমতা নিয়ে আমি আত্মবিশ্বাসী। ব্যক্তিগতভাবে, আমি দলের জন্য আমার সবটা দেব এবং সতীর্থদের পরামর্শ দিয়ে যথাসম্ভব সাহায্য করার চেষ্টা করব। গত মরসুমে ফাইনালে উঠেছিল এই দল। পরের ধাপটাই হবে জয়ী হওয়া। আমাদের বড় করে ভাবতে হবে। 

প্রশ্ন. মরসুমের দ্বিতীয় ম্যাচটিই হল কলকাতা ডার্বি। ফ্যানদের কাছে যে ম্যাচ নিয়ে আবেগের টান রয়েছে। কলকাতা ডার্বি (Kolkata Darby) সম্পর্কে আপনার ধারণা আছে?

উত্তর: এই ধরনের আবেগ অনুভব করব বলেই তো আমি ফুটবল খেলি। আজকের দিনে এই ডার্বির গুরুত্ব বোঝার জন্য আমি কলকাতা ডার্বির ইতিহাস নিয়ে গবেষণা করেছি, পড়াশোনা করেছি। আমি মানুষের এই ফুটবল জ্বর অনুভব করার জন্য ছটফট করছি। দুর্ভাগ্যবশত, কোভিড-১৯ এর কারণে এই ডার্বিটির স্বাদ আলাদা হবে। ফ্যানদের ছাড়াই খেলা হবে। তবে আমি নিশ্চিত গ্যালারিতে ফ্যানরা না থাকলেও, মাঠে এই খেলার তীব্রতা অনুভব করতে পারব। আমরা তৈরি থাকব!

ISL 2021-22: Interview of Hugo Boumas, new signing of ATK Mohun Bagan ALB

প্রশ্ন. প্রতিটি দল এই মরসুমে মাত্র ৪ জন করে বিদেশী খেলোয়াড় মাঠে নামাতে পারবে। তাই কোচদের ঘুরিয়ে ফিরিয়ে খেলোয়াড় বাছাই করতে হবে। এই বিষয়ে আপনি কি ভাবছেন?

উত্তর: এই বিষয়টা দুই দিক দিয়ে দেখআ যেতে পারে। একদিকে, ক্লাবগুলি কমপক্ষে ৭ জন করে ভারতীয় খেলোয়াড় খেলাতে বাধ্য হওয়ার ফলে, ভারতীয় খেলোয়াড়দের আরও বেশি করে খেলার সুযোগ পাবে। নিশ্চিতভাবে তারা আরও দ্রুত উন্নতি করবেষ। অন্যদিকে বিদেশী খেলোয়াড়ের জন্য, এই সিদ্ধান্তের অর্থ তাদের প্রথম দলে জায়গা পাওয়ার সুযোগ আরও সীমিত হল। কারণ একটি জায়গা কম থাকবে। তবে আমাদের হাতে কিছু নেই। ফলে, প্রথম দলে জায়গা পেতে আমাদের মতো বিদেশী খেলোয়াড়দের আমাদের সেরাটা দিতে হবে। তবে যাই হোক না কেন, মাঠে জেতার জন্য অত্যন্ত অনুপ্রাণিত ১১ জন সতীর্থই নামবে।

প্রশ্ন. আপনি গত মরসুমে এটিকেএমবির বিপক্ষে খেলেছেন। আপনি কি মনে করেন সবুজ-মেরুনের এইবারের দল, গত মরসুমের থেকে শক্তিশালী?

উত্তর: গত মৌসুমে দলটি আগেই অত্যন্ত শক্তিশালী ছিল। সমস্ত ক্লাবেই খেলোয়াড় আসে, খেলোয়াড় যায়। এখনই দলের মান বিচার করাটা বড় তাড়াতাড়ি হয়ে যাবে। আমরা সবে একে অপরকে চিনছি। একটা জিনিস নিশ্চিতভাবে বলতে পারি, দলে ভাল মানের ফুটবলার আছে, আমাদের তা মাঠে প্রমাণ করতে হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios