Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021, এসসি ইস্টবেঙ্গল সামনে শক্তিশালী চেন্নাই, জয়ে ফেরার বিষয়ে কী বলললেন লাল-হলুদ কোচ

শুক্রবার  আইএসএল ২০২১ (ISL 2021) -এ মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল ও চেন্নাইয়িন এফসি (SC East Bengal vs Chennaiyin FC ) ৩ ম্যাচে এখনও জয় পায়নি ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz) দল। অপরদিকে জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে বোজিদার বান্দোভিচের (Bozidar Bandovic) দল।
 

ISL 2021, SC East Bengal looking for their first win, Confident Chennaiyin FC spb
Author
Kolkata, First Published Dec 3, 2021, 1:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মরসুমের তিনটি ম্যাচ হয়ে গিয়েছে। এখনও জয় অধরা এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। দল কবে জয়ে ফিরবে বা ভালো ফুটবল খেলবে তার উত্তর খোদ কোচ ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz কাছে। মানসীক ভাবে ভালো জায়গায় নেই লাল-হলুদ ফুটবলার। এই পরিস্থিতি শুক্রবার আইএসএল ২০২১ (ISL 2021) -এর চতুর্থ ম্যাচে মাঠে নামছে  এসসি ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসি Chennaiyin FC।  ২ ম্যাচে ২টি জয় পেয়ে দুরন্ত শুরু করেছে বোজিদার বান্দোভিচের (Bozidar Bandovic) দল। তাদের তৃতীয় ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করতে পারলেই লিগ টেবিলের শীর্ষে ওঠার হাতছানিও রয়েছে চেন্নাইন এফসির কাছে। অপরদিকে প্রিয় দলের প্রথম জয় দেখার অপেক্ষায় লাল-হলুদের কোটি কোটি সমর্থকরা। 

ঘুড়ে দাঁড়াতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল-
অনেক আশা নিয়ে  দল গড়লেও,পারফরমেন্স গতবারের থেকে কিছু বদল হয়নি এসসি ইস্টবেঙ্গলের। প্রথম ৩ ম্যাচেই লাল-হলুদ রক্ষণ নিয়ে রীতিমত ছেলে খেলা করেছে প্রতিপক্ষ দলগুলি। প্রথম ম্যাচে জামশেদপুর এফসির সঙ্গে এগিয়ে গিয়েও ১-১ ড্র। ডার্বিতে এটিকে-মোহনবাগানের কাছে ০-৩ গোলে হার। ওড়িশা এফসির কাছে তৃতীয় ম্যাচে ৪-৬ গোলে হারের লজ্জা। তিনটি ম্যাচে ১০ গোল খেয়েছে এসসি ইস্টবেঙ্গল। করেছে পাঁচটি। রক্ষণে ছন্নছাড়া অবস্থা লাল-হলুদের।  আক্রমণে স্ট্রাইকাররা গোল পাওয়ায় কিছুটা স্বস্তি  ফিরলেও, প্রথম  জয়ের  খোঁজে লাল-হলুদ ব্রিগেড। ম্যাচের আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বলেন এসসি ইস্টবেঙ্গল কোচ বলেছেন,'অস্বীকার করার জায়গা নেই, আমাদের রক্ষণ শক্তিশালী নয়। আগের ম্যাচে বিপক্ষের সেট-পিসের সময় ডিফেন্ডাররা মনঃসংযোগ হারিয়ে ফেলেছিল। ওদের বলেছি, আরও মনোনিবেশ করতে হবে। সতর্ক থাকতে হবে।সেট-পিস থেকেই আমরা বারবার গোল খাচ্ছি। প্রথম ম্যাচেও কর্নার থেকে গোল খেয়েছিলাম। তবে স্ট্রাইকাররা গোল পাওয়ায় কিছু স্বস্তি ফিরেছে।' চেন্নাইয়ের বিরুদ্ধে রক্ষণে প্রথম থেকেই খেলতে পারেন আদিল খান। চোট না সারায় অরিন্দম  ভট্টাচার্যের জায়গায় এদিনও খেলবেন শুভম সেন। সব মিলিয়ে প্রতিপক্ষ কঠিন হলেও ঘুড়ে দাঁড়াতে মরিয়া লাল-হলুদ ব্রিগেড।

 

 

আত্মবিশ্বাসী চেন্নাই-
অপরদিকে চেন্নাইয়িন এফসি দল প্রথম দুটি ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর রয়েছে। দুরন্ত ফর্মে রয়েছেন মুরজেভ, কোম্যান, ছাঙ্গতে, রহিম  আলি ,অনিরুদদ্ধ থাপারা। লিগ টেবিলের শীর্ষস্থানে পৌছতে গেলে এই  ম্যাচে জয় দরকার চেন্নাইয়ের। এসসি ইস্টবেঙ্গল ছন্দে না থাকলেও, দিয়াজের দলকে সমীহ করছেন  বোজিদার বান্দোভিচে। বলেছেন,'পরপর দু’টি ম্যাচ হেরেছে এসসি ইস্টবেঙ্গল। আমাদের বিরুদ্ধে জেতার জন্য মরিয়া হয়ে খেলবে।’’ আরও বলেছেন, ‘‘আমাদের সামনে টানা তিনটি ম্যাচে জেতার দারুণ সুযোগ রয়েছে। তাই আরও ভাল খেলতে হবে।' তবে তার দল যে আত্মবিশ্বাসী সেই কথা পরিষ্কার করে দিয়েছে চেন্নাই ম্যাচ।  

 

 

ম্যাচ প্রেডিকশন-
দুই  দলের সাম্প্রতিক ফর্ম ও শক্তির বিচার করে এসসি ইস্টবেঙ্গলের থেকে চেন্নাইয়িন এফসি।একদিকে যেখানে জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে চেন্নাই। অপরদিকে  প্রথমজয়ের খোঁজে এসসি ইস্টবেঙ্গল। ফলে আজকের ম্যাচে  চেন্নাইকেই এগিয়ে রাখছে ফুটবল বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios