ইংলিশ প্রিমিয়ার লিগে বড় ব্যবধানে জয় পেল লেস্টার সিটি। সাউদাম্পটনকে শুক্রবার রাতে ৯-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম বড় জয় পেয়ে গেল লেস্টার সিটি। এদিন সাউদাম্পটনকে প্রিমিয়ার লিগের লড়াইয়ে পুরোপুরি দুরমুশ করে দিল লেস্টার সিটি। লেস্টার সিটির হয়ে শুক্রবার রাতে হ্যাটট্রিক করলেন আয়োজে পেরেজ ও জ্যামি ভার্ডি। এই ম্যাচে জয় পেয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই নম্বরে চলে এল লেস্টার। একই সঙ্গে গোল পার্থক্যেও দ্বিতীয় নম্বরে চলে এল এই দল। একই সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগে সব থেকে বড় জয়ের রেকর্ড গড়ে ফেললো লেস্টার সিটি।

 

 

অতীতে ৯-০ গোল পার্থক্যে জেতার একমাত্র রেকর্ড ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। ১৯৯৫ সালের ৪ মার্চ ইপ্সউইচ টাউনের বিরুদ্ধে ৯-০ গোলে জয় পেয়েছিল ম্যানইউ। এবার সেই নজির ভেঙে সমান জায়গায় দাঁড়িয়ে পড়লো লেস্টার সিটি। ২৪ বছর পর এই রেকর্ড ভাঙলো লেস্টার সিটি। আর এই ম্যাচ ৯-০ ব্যবধানে জেতার পর এক নম্বরে থাকা লিভারপুলের থেকে মাত্র ৫ পয়েন্ট দূরে রয়েছে লেস্টার। আগামী দিনে এবার জয় পেয়ে প্রথম স্থানে যাওয়ার লক্ষ্যই থাকবে লেস্টারের।

জানতে আরও পড়ুন, প্রিমিয়ার লিগে সিটির আট গোল, ইতিহাসের পাতা থেকে এমন আরও কয়েকটি ম্যাচের ঝলক

শুক্রবার রাতে ৯০ মিনিটে ৯টি গোল করে লেস্টার সিটি দল। গড় অনুযায়ী প্রতি ১০ মিনিটে একটি করে গোল করার হিসাব লেস্টারের। শুক্রবার খেলার ১০মিনিটের মাথায় প্রথম গোলটি করেন লেস্টার সিটির বেন চিলওয়েল। তারপর ১৭ মিনিটে উরি তিলেমান্স। পাশাপাশি আরও একটি গোল করেন জেমস ম্যাডিসন ৮৫ মিনিটের মাথায়। আর সেই সঙ্গে তিনটি করে গোল করেন আয়োজে পেরেজ ও জ্যামি ভার্ডি।