অবশেষে স্বস্তি বার্সা শিবিরে। অনুশীলনে ফিরলেন ফুটবলের যাদুকর লিওনেল মেসি। মেসির চোটের খবর আসার পরেই বিশ্ব জুড়ে বার্সা ও মেসি ভক্তরা কিছুটা ভেঙে পড়েছিলেন। কারণ প্রায় মাস তিন পর মাঠে নামবে বার্সা আর তাতে দেখা যাবে না মেসিকে। সেই জল্পনা উড়িয়ে অনুসীলন শুরু করে দিলেন মেসি।গত মঙ্গলবারের ট্রেনিং সেশনের পর হঠাৎই ডান পায়ের পেশিতে ব্যথা অনুভব করেন মেসি। এমআরআই করার পরে জানা যায় মেসির পেশিতে সামান্য চিড় ধরেছে। অন্তত দশ দিন লাগবে মেসির সুস্থ হতে। ফলে প্রশ্ন উঠে গিয়েছে মায়োরকার বিরুদ্ধে বার্সার হয়ে মাঠে নামতে পারবেন‌ তো দলের সেরা প্রতিভা? 

আরও পড়ুনঃখেলাধুলার মধ্যে দিয়ে বিশ্বে পরিবর্তন আনা সম্ভব, টুইটে বার্তা সচিনের

কিন্তু শুক্রবার বার্সা তরফ থেকে বিবৃতি প্রকাশ মেসির চোটের খবরটি নিশ্চিত করে। পাশাপাশি ফুটবলপ্রেমীদের আশ্বস্ত করে তারা জানায়, ঝুঁকি এড়াতে আইসোলেশনে থেকে বিশেষ ধরনের অনুশীলন করছেন মেসি এবং শিগগিরই তিনি পুনরায় দলের সঙ্গে যোগ দেবেন।একইসঙ্গে প্রথম ম্যাচে একেবারে খেলার কোনও সম্ভাবনাই নেই মেসির, সেই কথা মানতে নারাজ বার্সা কর্তারা। ঊরুতে চোট থাকলেও মায়োরকার বিরুদ্ধে এই ম্যাচে লিয়োনেল মেসিকে নামাতে মরিয়া বার্সেলোনা। মঙ্গলবার থেকে মেসি দলের সঙ্গে অনুশীলন করেননি। আলাদা ভাবে তাঁকে দেখা গিয়েছে ক্লাবের জিমে। বার্সার পক্ষ থেকে বলা হয়েছে, খুব শীঘ্রই আর্জেন্টিনীয় কিংবদন্তিকে দলের সকলের সঙ্গে অনুশীলনে দেখা যাবে। বার্সেলোনা তাদের সরকারি বিবৃতিতেও জানিয়েছে, মেসির চোট গুরুতর কিছু নয়। সব রকম চেষ্টা চালানো হচ্ছে, যাতে মায়োরকার বিরুদ্ধে তিনি নামতে পারেন।

আরও পড়ুনঃসমস্যা সত্ত্বেও প্লেয়ার ও কর্মীদের বেতন কাটতে নারাজ সৌরভ,অন্য খাতে খরচ কমাচ্ছে বিসিসিআই

আরও পড়ুনঃসমস্যা সত্ত্বেও প্লেয়ার ও কর্মীদের বেতন কাটতে নারাজ সৌরভ,অন্য খাতে খরচ কমাচ্ছে বিসিসিআই

অবশেষে শনিবারই অনুশীলনে নেমে পড়লেন লিও মেসি। এদিন শনিবার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে কোচ কিকে সেতিয়েনের তত্ত্বাবধানে দলগত অনুশীলন করেছে বার্সা।  বাকি সতীর্থরা দলগতভাবেই অনুশীলন করে । বাকি সতীর্থদের মতো ৩২ বছর বয়সী মেসিও নেমেছিলেন মাঠে। তবে দলের সঙ্গে নয়, তিনি এককভাবে অনুশীলন সেরেছেন। মূলত ফিটনেস ট্রেনিংয়ের উপরই জোর দেন বার্সা তারকা। মেসি অনুশীলনে ফেরায় স্বস্তি ফিরেছে বার্সা শিবিরে ও বিশ্ব জুড়ে মেসি অনুগামীদের মধ্যে।