লিয়োনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, সেরা কে? ফুটবল বিশ্বে এই বিতর্ক নতুন নয়। বিশ্ব জুড়ে এই বিতর্ক চলতেই থাকে মেসি-রোনাল্ডো ভক্তদের মধ্যে। শুধু এলএমটেন ও সিআর সেভেনের ভক্তরাই নয়, প্রাক্তন ও বর্তমান ফুটবলার থেকে ফুটবল বিশেষজ্ঞরাও বারবার  জড়িয়েছেন এই বিতর্কে। এবার এই বিতর্কে নাম লেখালেন ইংল্যান্ডের কিংবদন্তী প্লেয়ার ডেভিড বেকহ্যাম। যদিও মেসিকেই রোনাল্ডোর থেকে এগিয়ে রেখেছেন বেকস।

আরও পড়ুনঃলকডাউনে নিজেই কাটলেন নিজের চুল,সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মাস্টার ব্লাস্টারের ছবি

আর্জেন্টিনার এক প্রচার মাধ্যমে সাক্ষাৎকার দেন  বেকহ্যাম। সাক্ষাৎকার দেওয়ার সময় প্রাক্তন ব্রিটিশ তারকা বলেন,' মেসি একাই একটা প্রজাতি। ওর মানের একজনকেও পাওয়া ভবিষ্যতে অসম্ভব বলেই মনে হয়। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও বিশ্বমানের প্লেয়ার। তবে রোনাল্ডো কোনও দিনই মেসির উচ্চতার ফুটবলার নন।' মেসিকে এগিয়ে রাখলেও, ওরা দু’জনই বিশ্বফুটবলে এই মুহূর্তে সবার উপরে বলেও স্পষ্ট জানিয়ে দেন ডেভিড বেকহ্যাম।

আরও পড়ুনঃআইসিসির সতর্কবার্তা, লকডাউনে ফাঁদ পাতছেন জুয়াড়িরা,সাবধানী বিসিসিআই

আরও পড়ুনঃবিছানায় কামড়া-কামড়ি মাহি-সাক্ষীর, লকডাউনে ফাঁস হল গোপন মুহূর্তের ছবি

বেকহ্যামকে বলা হয়, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিংবদন্তি। কিন্তু মেসি প্রসঙ্গে তাঁর উচ্ছ্বাস লাগামহীন। এই মুহূর্তে বেকহ্যামের ধ্যানজ্ঞান, নিজের তৈরি করা যুক্তরাষ্ট্র লিগের ক্লাব ইন্টার মায়ামি। জল্পনা শোনা যায়, তাঁর সব চেয়ে বড় স্বপ্ন নিজের ক্লাবে মেসিকে সই করানো। চ্যাম্পিয়ন্স লিগে মেসির বার্সেলোনার বিরুদ্ধে ২০১৩-তে  পিএসজি-র হয়ে খেলেন বেকহ্যাম। ম্যাচের স্মৃতিচারণ করতে বসে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কের মুখে বার্সা-তারকাকে নিয়ে আবেগ, ‘‘মেসি নামার আগে আমরা এগিয়েছিলাম। ও নামতেই বার্সা গোল করে দিল। তবে সে বার আমরা যথেষ্ট ভাল খেলি। মেসির বার্সার বিরুদ্ধে না হারাটা বিরাট ব্যাপার!’’ নিজেকে মেসি ভক্ত বলেও আখ্যা দিয়েছেন বেকস। ফুটবল ইতিহাসের সেরা সেরাদের তালিকায় মেসিকে উপরের দিকে রাখবেন বলেই জানিয়েছেন প্রাক্তন ইংল্য়ান্ড প্লেয়ার।