আরও দীর্ঘায়িত হল ৩০ বছর পর লিভারপুলের প্রিমিয়ার লিগ জয়ের স্বপ্ন। ১৭ তারিখ ইপএলের প্রত্যাবর্তনের দিনই আর্সেনালকে ম্যাঞ্চেস্টার সিটি হারিয়ে দেওয়ার পরই নিশ্চিত ছিল এভার্টনের বিরুদ্ধে জিতলেও, লিগ জয়ের জন্য আর কিছু অপেক্ষা করতে হবে লিভারপুলকে। কিন্তু লিগ টেবিলের ১২  নম্বর স্থানে থাকা এভার্টনের কাছে আটকে যাবে লিগ টপাররা, তা হত ভাবেননি তাবড় তাবড় ফুটবল বিশেষজ্ঞও। বাস্তবে হল তাই। দুর্বল এভারটনের বিরুদ্ধে গোলশূন্যভাবে ম্যাচ ড্র করল য়ুর্গেন ক্লপের দল।

আরও পড়ুনঃপ্রয়াত রঞ্জি ট্রফির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী, শোকস্তব্ধ ক্রিকেট মহল

এই ড্রয়ের ফলে লিভার পুলের ইপিএল জয়ের জন্য আরও বেশ কিছু দিন অপেক্ষা করতে হবে বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। কারণ বুধবার ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাচ জিতলেও ট্রফি জয় নিশ্চিত হবে না সালহা,ফির্মিনোদের। লিগ জয়ের জন্য অপেক্ষা করতে হবে ২ জুলাই মেগা ম্যাচের দিকে। কারণ এই দিন পেপ গুয়ার্দিওয়ালার ম্যান সিটির বিরুদ্ধেই নামতে হবে ক্লপের দলকে। ফলে এই ম্যাচেই নির্ধারিত হবে লিগের লড়াই আরও দীর্ঘায়িত হবে কিনা। ফলে লকডাউন পরবর্তী সময়ে সকলে যতট সহজ ভেবেছিল লিভরপুলের খেতাব জয়, বাস্তবে তা ততটা সহজ রইল না। 

আরও পড়ুনঃমেসিদের টপকে লা লিগায় শীর্ষস্থান দখল করল রিয়াল মাদ্রিদ

আরও পড়ুনঃঅবশেষে প্যান্ট পড়ানোয় খুশি ইনিয়েস্তা,জানালেন ধন্যবাদ

রবিরার ইপিএলের অপর ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেল চেলসি। অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারাল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। এদিন ম্যাচের প্রথমার্ধে কর্টনি হাউসের গোলে এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে ম্যাচে সমতা ফেরায় চেলসি। সমতা ফেরানোর ২ মিনিটের মধ্যেই চেলসির হয়ে জয়সূচক গোলটি করেন অলিভার জিরুর। এই জয়ের ফলে ৩০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখল চেলসি।