দীর্ঘ রোগভোগের পর প্রয়াত হলেন রঞ্জি ট্রফির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী রাজিন্দর গোয়েল। মৃত্যুকালে কিংবদন্তী স্পিনারের বয় হয়েছিল ৭৭ বছর। ১৯৫৮-৫৯ মরশুমে ঘরোয়া ফার্স্ট ক্লাস ক্রিকেটে আত্মপ্রকাশ করেন রাজিন্দর। ১৯৮৪-৮৫ মরশুম পর্যন্ত দীর্ঘ ২৭ বছরের কেরিয়ারে দাপিয়ে বেড়িয়েছেন ডোমেস্টিক ক্রিকেট। ১৫৭টি প্রথম শ্রেণির ম্যাচে ৭৫০টি উইকেট নিয়েছেন তিনি। তাঁর রঞ্জি শিকারের সংখ্যা ৬৩৭, যা আজও কেউ ছুঁতে পারেননি। পঞ্জাব, হরিয়ানা ও দিল্লির হয়ে প্রতিনিধিত্ব করেছেন রাজিন্দর। দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন। অবশেষে কলকাতার বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এই কিংবদন্তী ক্রিকেটার।

আরও পড়ুনঃপ্রমাণ হিসেবে ভিডিও পাঠিয়ে বিমার টাকা দাবি স্টার্কের

ঘরোয়া ক্রিকেট রেকর্ড পারফরমেন্স করলেও, ভারতীয় দলে তেমন সুযোগ পাননি রাজিন্দর গোয়েল। সেই সময় ভারতের বিখ্যাত স্পিন ত্রয়ী বেদি-প্রসন্ন-চন্দ্রশেখরদের আড়ালেই থেকে যেতে হয়েছে তাঁকে। ১৯৭৪-৭৫ সালে ক্লাইভ লয়েডের নেতৃত্বে ভারত সফরে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেই সফরে বিষাণ সিংহ বেদি বেঙ্গালুরুতে প্রথম টেস্টে দলে ছিলেন না। গোয়েল দলে ঢুকলেও প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। ভারতীয় ক্রিকেটে তাঁর সারা জীবনের অবদানের জন্য ২০১৭ সালে বোর্ড তাঁকে সি কে নাইডু ট্রফি দিয়ে সম্মান জানায়। যে সম্মান তাঁর হাতে তুলে দিয়েছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও তাঁর বন্ধু বিষাণ সিংহ বেদি।

আরও পড়ুনঃঅবশেষে প্যান্ট পড়ানোয় খুশি ইনিয়েস্তা,জানালেন ধন্যবাদ

আরও পড়ুনঃকরোনা ভাইরাস কাড়ল আরও এক কিংবদন্তী ফুটবলারের প্রাণ

আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ না পেলেও তেমন একটা আক্ষেপ ছিল না রাজিন্দরের। তিনি স্পষ্ট জানিয়েছিলেন যে, খেলে আনন্দ পান, তাই মাঠে নামেন।কিংবদন্তী স্পিনারের মৃত্যুতে শোকস্তব্ধ ভারতীয় ক্রিকেট মহল। বিসিসিআইয়ের তরফ থেকেও ট্যুইটারে শোক বার্তা জানানো হয়। 

 

 

শোকজ্ঞাপন করেছেন বিষেণ সিং বেদিও। লিখেছেন,'একজন দুর্দান্ত মানুষ চলে গেল। শান্তিতে থাক গোয়েলি। রঞ্জি ট্রফিকে তুমি উজ্জ্বল করে রেখেছিলে হৃদয় দিয়ে বল করে'। শোক প্রকাশ করেছেন সচিন তেন্ডুলকরও। ট্যুইটারে তিনি লিখেছেন, রাজিন্দ গোয়েলজির প্রয়াণের খবরে আমি দুঃখিত। রঞ্জি ট্রফিতে তার ৬০০-রও বেশি উইকেট রয়েছে। তিনি একজন সাহসী ক্রিকেটার ছিলেন। তাঁর আত্মার শান্তি কামনা করি ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই।

 

 

এছাড়াও প্রাক্তন ক্রিকেটারের মৃত্যুতে শোক প্রকাশ করছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, ভারতীয় ক্রিকেটে দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী। প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ, ভিভিএস লক্ষণ সহ অন্য়ান্যরা।